নগরজীবনপ্রকৃতি ও জলবায়ূপ্রকৃতি ও পরিবেশপ্রশাসনলিডসারাবাংলা

শরণখোলায় ঘূর্ণিঝড় আগাম কার্যক্রম সংক্রান্ত প্রটোকল (খসড়া) কর্মশালা।

মোঃ শাহীন হাওলাদার /স্টাফ রিপোর্টার

বাগেরহাটের শরণখোলায় ঘূর্ণিঝড় আগাম কার্যক্রম সংক্রান্ত প্রটোকল (খসড়া) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অফিসার্স ক্লাব সম্মেলনকক্ষে (বৃহস্পতিবার) সকালে ঘূর্ণিঝড় আগাম কার্যক্রম সংক্রান্ত প্রটোকল খসড়া কর্মশালাটি( ইসিএইচও) এর অর্থায়নে,ইউনাইটেড পারপাস এর সহযোগিতায়,এসএমকেকে এর বাস্তবায়নে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রায়হান উদ্দিন আকন শান্ত।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার নূরে আলম সিদ্দিকী। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব আব্দুল আলীম, ৩ নং রায়েন্দা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ আজমল হোসেন মুক্তা, সাউথখালী ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন এবং উক্ত কর্মশালায় কৃষি অফিস,মৎস্য অফিস,প্রাণিসম্পদ অফিস, এনজিও প্রতিনিধি, সরকারি সংস্থাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত কর্মশালায় ঘূর্ণিঝড় আগাম কার্যক্রম সংক্রান্ত প্রটোকল (খসড়া) নিয়ে একটি সচিত্র উপস্থাপন প্রদান করেন এসএমকেকে( স্টেপ প্রকল্পের) সমন্বয়কারী জনাব মোঃ অলিউল্লাহ। গ্রুপের কাজ শেষ হওয়ার পর সামগ্রিক বিষয় নিয়ে কথা বলেন উপজেলা কৃষি কর্মকর্তা জনাব দেবদূত সরকার। তিনি বলেন এ অঞ্চলের মানুষ ও সম্পদের ক্ষয়ক্ষতি কমানোর জন্য আগাম সাড়াদান কার্যক্রম বাস্তবায়নের বিকল্প নেই।

কর্মশালায় প্রধান অতিথি জনাব রায়হান উদ্দিন আকন শান্ত বলেন, এই প্রোগ্রাম আপনারা এমন ভাবে করুন যেন গহীন গ্রামে বা প্রতিটি ওয়ার্ডের মানুষ এই সেবাটি পায়। কারণ তাদেরকে প্রশিক্ষণ দিতে না পারলে আমাদের কোনো কাজে আসবে না। তিনি বলেন আজকের কর্মশালাটি আমার খুব ভালো লেগেছে।

অনুষ্ঠানের উদ্বোধক জনাব নূরে আলম সিদ্দিকী বলেন, দুর্যোগ আসলে আমরা কেউ বসে থাকি না। সব সময় আমরা প্রস্তুত আছি, প্রস্তুত থাকব, সরকারের প্রত্যেকটি দপ্তর প্রস্তুত আছে। বাংলাদেশে যদি দুর্যোগ ব্যবস্থাপনায় আগাম প্রস্তুতি না থাকে তাহলে জানমাল সহ এত ব্যাপক ক্ষতি আমরা কাটিয়ে উঠতে পারব না।আগাম প্রস্তুতি ভালোভাবে নিতে পারলে আমরা সিডরের মতো ক্ষয়ক্ষতি আর হবে না।

Related Articles

Back to top button