লিডসারাবাংলা

কাশিমপুরে AMCSF গাজীপুর জেলা কমিটির উদ্যোগে, ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি অনুষ্ঠিত

এম এ হানিফ রানা – গাজীপুর থেকে

” একে অপরকে সচেতন করি, ডেঙ্গু মুক্ত দেশ গড়ি ” এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরের কাশিমপুরে মর্ডান হাই স্কুল এন্ড কলেজের সামনে এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশন ( AMCSF) গাজীপুর জেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হলো এক বিশাল সচেতনতামূলক র্যালি ও লিফলেট বিতরন কর্মসূচি। সকাল দশটায় এই ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি অনুষ্ঠিত হয় ” এতে গাজীপুর জেলা কমিটির অংশগ্রহণের পাশাপাশি কেন্দ্রীয় কমিটি থেকেও নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশন (AMCSF) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ হানিফ রানা বলেন, যেহুতে আমাদের মা ও শিশুদের নিয়ে কার্যক্রম তাই তারই ধারাবাহিকতায় ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি ও র্যালীর আয়োজন করা হয়েছে। আমরা মনে করি এই র্যালীতে লিফলেট বিতরনের পাশাপাশি যদি শিক্ষার্থীদের ডেঙ্গু বিষয়ে বিস্তর তথ্য ও সচেতন করা যায় তাহলে স্কুল কলেজের ছাএ ছাএীরা অনেকাংশে সুস্থ থাকেবে। সেই সাথে একটা শিক্ষার্থী তার বাসায় এ বিষয়ে আরো সচেতন করে তুলতে পারবে সকলকে।এভাবে একটা সমাজ এবং একটা শহর থেকে দেশ। সবখানেই সচেতনতা বারবে বলে আশা করা যায়। যেভাবে ডেঙ্গুর ভয়াবহতা বাড়ছে তাতে করে সকলকে আরো সচেতন হতে হবে এ বিষয়ে। পরে শিক্ষার্থীরা ডেঙ্গু বিষয়ক নানান দিক তুলে ধরে বক্তব্য দেন এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। ডেঙ্গু বিষয়ে বক্তৃতায় স্পষ্টভাবে উঠে এসে করনীয় অনেক দিকগুলো।
এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশনের ডেঙ্গু প্রতিরোধে বিষয়ক এই কার্যক্রমে উপস্হিত ছিলেন এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ মনির খান, সাংগঠনিক সম্পাদক এম এ হানিফ রানা, অর্থ বিষয়ক সম্পাদক মাসুদ রানা, প্রচার সম্পাদক মোঃ শরীফুল আজম বাবু, তথ্য ও আইন সম্পাদক মাজহারুল ইসলাম প্রতিক, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম মিন্টু, এছারাও
AMCSF এর গাজীপুর জেলা কমিটির সভাপতি আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক তারিকুল জুয়েল, সহ সভাপতি মঃ জাহাঙ্গীর আলম মোল্ল্যা, কোষাদক্ষ বাচ্চু মিয়া,নারী ও শিশু বিষয়ক সম্পাদক মীনা রানী সহ প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Related Articles

Back to top button