অপরাধ ও দূর্ঘটনাপ্রশাসনলিড

রাতে টঙ্গীতে ট্রেন ডাকাতি, ৯ ডাকাত গ্রেফতার

লুৎফর রহমান শান্ত – জেলা প্রতিনিধি গাজীপুর

কিছুতেই থামানো যাচ্ছে না রাতের ট্রেনে ডাকাতি ও ইট পাটকেল নিক্ষেপ। প্রায়ই শিরোনামে আসে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপে আহতের খবর। প্রশাসন চেষ্টা চালিয়ে গেলেও একেক সময় একেক স্হানে ঘটছে এই অনাকাঙ্ক্ষিত ঘটনাগুলো। ১০ আগস্ট আবারো এমন হামলার স্বীকার হলো কর্ণফুলী এক্সপ্রেস।
কর্ণফুলী এক্সপ্রেস বাংলাদেশের একটি মেইল এক্সপ্রেস ট্রেন। এটি চট্টগ্রাম থেকে ঢাকা রুটের মধ্যে ভ্রমণ করে। প্রতিদিন প্রচুর লোক ট্রেন দিয়ে এই ট্র্যাকওয়েতে যাতায়াত করে। গত ১০-৮-২০২৩ তারিখ রাত আনুমানিক ১১ ঘটিকার দিকে ট্রেনটি টঙ্গী স্টেশনে পৌঁছার আগ মুহূর্তে, আউটার সিগন্যাল তিস্তার গেট এলাকায়
দাঁড়ানোর মুহূর্তে ১০ থেকে ১২ জন দুষ্কৃতকারী ট্রেনটিতে উঠে যাত্রীদের কাছ থেকে মূল্যবান জিনিসপত্র ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়, যাত্রীরা বাধা দিতে চাইলে তাদেরকে ছুরি আঘাত সহ, ট্রেনের জানালা দিয়ে যাত্রীদের দিকে পাথর নিক্ষেপ করে এতে করে অনেক যাত্রী আহত হয়, এবং ট্রেনের ভিতর যাত্রীরা ভয়ে কান্নাকাটি করতে থাকে ।
টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ
ঘটনার বিষয়টি জানা মাত্রই, অফিসার ইনচার্জ টঙ্গী পূর্ব থানার এবং টঙ্গী পুলিশ ফাঁড়ির আইসি
সহ টঙ্গী পূর্ব থানার চারটি চৌকস টিম ঘটনার এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে,তাদের অক্লান্ত চেষ্টায় ট্রেনে ছিনতাই হওয়ার মাত্র ৩ ঘন্টার মধ্য ০৯ (নয়)জন আসামীদের গ্রেফতার করতে সক্ষম হয়।সেই সাথে সুইচ গিয়ার, চাপাতি, লুন্ঠিত মোবাইল উদ্ধার করা হয়।

Related Articles

Back to top button