রাজনীতি

আবারও উত্তাল হাবিপ্রবি, বিনা উস্কানীতে যুবদল-ছাত্রদলের হামলার অভিযোগ।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর জেলা বি.এন.পির সমাবেশে যোগ দিতে যাওয়া, সংগঠনটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অতিক্রম করার সময় উদ্দেশ্যমূলক ভাবে সাধারন শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় যুবদল-ছাত্রদলের সাথে ছাত্রলীগের ধাওয়া – পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

জানা যায়, বি.এন.পি, যুবদল ও ছাত্রদলের কর্মীরা অতর্কিত ভাবে হামলা করে বিশ্ববিদ্যালয়ের সামনের দোকান ভাংচুর ও সাধারন শিক্ষার্থীদের আহত করে। পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা এক হয়ে পাল্টা প্রতিরোধ গড়ে তুললে পিছু হটতে বাধ্য হয় বি.এন.পি দলীয় নেতা-কর্মীরা।

এ বিষয়ে বি.এন.পির পক্ষ থেকে কোন মন্তব্য না পাওয়া গেলেও হাবিপ্রবি ছাত্রলীগ নেতারা বলেন, সম্পূর্ণ বিনা উস্কানীতে যুবদল-ছাত্রদলের ক্যাডাররা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও সাধারন শিক্ষার্থীদের উপর হামলা করেছে। এছাড়াও তারা ক্যাম্পাস সংলগ্ন বাশেঁরহাট এলাকার সকল দোকান-পাট ও রাস্তায় আটকে থাকা গাড়ি ভাংচুর করে। এমতাবস্থায় সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অরাজকতা বন্ধে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ সন্ত্রাসীদের প্রতিরোধ করেছে। একযুগেরও বেশী সময় কমিটি না থাকায় কিছুটা সমন্বয়হীনতা থাকলেও পরে মুক্তিযুদ্ধের পক্ষের শিক্ষার্থীদের সাথে নিয়ে আমরা অগ্নি সস্ত্রাসীদের প্রতিরোধ করেছি।

জানা যায়, দুপর ২টা হতে দু’পক্ষের মধ্যে শুরু হওয়া এ ধাওয়া-পাল্টা ধাওয়া চার ঘন্টাব্যাপী চলমান ছিলো। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে, এ ঘটনায় বিপুল সংখ্যাক সাধারণ শিক্ষার্থীর আহত হওয়ার খবর পাওয়া যায়। যাদের মধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে নেওয়া হয়েছে। আবারও অপ্রীতিকর পরিস্থিতি রুখতে ক্যাম্পাসে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related Articles

Back to top button