দিবসপ্রশাসনলিডসারাবাংলা

শরণখোলায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত

মোঃ শাহীন হাওলাদার/ স্টাফ রিপোর্টার

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্যেকে সামনে রেখে বাগেরহাটের শরণখোলা উপজেলায় ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত। এ উপলক্ষে পতাকা উত্তোলন,বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের আয়োজনে এসব অনুষ্ঠান হয়।

শুরুতে উপজেলা পরিষদে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‍্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমের সামনে এসে শেষ হয়। উপজেলা হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুর-ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা এম সাইফুল ইসলাম খোকন,সমবায় অফিসার আব্দুল হালিম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজবাহ উদ্দিন খোকন,সাবেক মহিলা ভাইসচেয়ারম্যান রিনা আক্তার সাগর,রায়েন্দা বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান বাবুল তালুকদার,সমবায়ী সদস্য ইকরামুল কবিরসহ উপজেলা পরিষদ,প্রশাসন,সাংবাদিক, সরকারি-বেসরকারি সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ। বক্তারা তাদের বক্তব্যে সমবায়ের সাফল্যগাথা দিকগুলো সকলের সামনে তুলে ধরেন।

এসময় সমবায় অফিসার আব্দুল হালিম বলেন, বেকারত্ব দূরীকরণের লক্ষে বর্তমান সরকার বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। শরণখোলা উপজেলায় সমবায় কর্তৃক যে সব সমিতি গুলো রয়েছে সমিতির সদস্যরা যদি ভবিষ্যতে আরো বেশী সুফল দেখাতে পারে তাহলে সমবায় কর্তৃক সকল সদস্যদের সর্বাত্তক সহযোগীতা করা হবে

Related Articles

Back to top button