নগরজীবনলিডশিক্ষাঙ্গনসারাবাংলা

১৭ বছর পর শহীদ স্মৃতির SSC ২০০৫ ব্যাচের ইফতার ও পুনর্মিলন অনুষ্ঠিত

এম এ হানিফ রানা

” সময়ের স্রোতে অনেক কিছুই হারিয়ে যায় ” বয়স বাড়ার সাথে সাথে জীবন থেকে একে একে হারিয়ে যেতে থাকে সকল নির্মল আনন্দ। একটা সময় হয়তো টাকা পয়সা এবং গাড়ি বাড়ি নাম খ্যাতি সবি হয় কিন্তু যেটা হাড়িয়ে যায় সেটা মনে হয় শৈশব কাল, কিশোর কাল। ছোট বেলার বন্ধু বান্ধব।

হয়তো অনেকে শিশু শ্রেনি থেকে একসাথে লেখাপড়া শুরু করে প্রাইমারি এবং পরে হাই স্কুল পাড়ি দেয়। কিন্তু তারপর সময়ের স্রোতনএবং জীবন জীবিকার তারনায় হাড়িয়ে যায় সেই বন্ধু গুলো। সব পাওয়া গেলেও মনের কোঠায় সেই দুষ্ট বন্ধুদের দেখতে না পাওয়ার হাহাকার থেকেই যায়।

হয়তোবা কখনও কখনও অনেকের খুজ নিয়ে এক সাথে পুনর্মিলনীর আয়োজন হয়ে থাকে। সেই পুরনো বন্ধুদের মুখগুলো একবার দেখার জন্য। তেমনি এক উদ্যোগে দীর্ঘ ১৭ বছর পরে বন্ধুরা দেখলো একে অপরের মুখ। সেই কিশোর ছেলে আজ মধ্য বয়স্ক পুরুষ। সকল বন্ধুদের যোগাযোগের ফলে ” শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের SSC ২০০৫ ব্যাচের ইফতার ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয় গাজীপুরের জয়দেবপুর ” FUll stop ” রেস্টুরেন্টে। অনেকে ১৭ বছর পরে দেখা। সকল বন্ধুরা একএিত হয়ে যেনো সেই কৈশোরে ফিরে গেলেন। কর্মজীবনে যে যার মতো প্রতিষ্ঠিত। উক্ত পুনর্মিলনী ও ইফতার আয়োজনে উপস্হিত ছিলেন ” শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৫ ব্যাচের – মুসলিম কিরন, সাব্বির, শরীফ,হানিফ রানা,শাহাদাত, বাবু, সোহেল, রাজীব, আনন্দ, সুমন, সুজন,মোক্তার, মামুন,আল আমিন,স্বপন,সোহেল, রনি সহ আরো বন্ধুবান্ধবগন। আড্ডা এবং সুন্দর সময়ের মধ্যে দিয়ে অতিবাহিত হয় সময়টুকু।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!