প্রশাসনব্রেকিংলিডসারাবাংলা

হবিগঞ্জে ছাত্রীকে লাঞ্ছিত করার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়

নিজস্ব প্রতিবেদক

স্কুলড্রেস ছাড়া বোরকা পরে স্কুলে যাওয়ায় হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে মৌসুমী রায় নামে এক শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে ছাত্রীটিকে এমন শাস্তি দেয়ার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ জানিয়েছে প্রশাসন। গতকাল রোববার (৩১ জুলাই) রাতে হবিগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সাদিয়া আক্তারকে লাঞ্ছিত করার সংবাদটি প্রশাসনের দৃষ্টিগোচর হয়। পরে প্রধান শিক্ষিকাকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এর প্রেক্ষিতে একজন অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের নির্দেশে অভিযুক্ত শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়।

গত বৃহস্পতিবার শহরের মাহমুদাবাদ এলাকার ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সাদিয়া আক্তার নির্দিষ্ট স্কুল ড্রেসছাড়া বোরকা পরে শ্রেণি কক্ষে যায়। তখন সহকারী শিক্ষিকা মৌসুমী রায় মেয়েটিকে অনাকাঙ্ক্ষিত শাস্তি দেন। পরে শনিবার মেয়েটির পরিবার বিষয়টি প্রধান শিক্ষককে জানালে তিনি জরুরি সভা ডেকে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। পরে গতকাল তাকে বরখাস্ত করা হয়। শিক্ষিকা মৌসুমী রায় খন্ডকালীন শিক্ষকতা করতেন বলে জানা গেছে।

এদিকে এ ঘটনায় গতকাল শহরজুড়ে আলোচনার ঝড় উঠে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!