লাইফস্টাইলসারাবাংলাস্বাস্থ্য ও চিকিৎসা

স্বপ্ন যখন আকাশ ছোয়ার, তরুন চিকিৎসকের অবিশ্বাস্য জয়

২৯-১২-২১ ইং এ অনুষ্ঠিত হওয়া জাতীয় শরীর গঠন ফেডারেশন আয়োজিত প্রতিযোগিতায় ১৭০ সে.মি কেটাগরিতে প্রথমবারের মত অংশগ্রহন করেই সেকেন্ড রানার্সআপ হলেন ডা.আজহারুল ইসলাম নিয়ন।

অনেক চড়াই-উৎরাই পেরিয়েই পার করতে হয়েছে এ বিজয়ের পথ।
সদ্য চিকিৎসক হওয়া এই তরুণের স্বপ্ন একজন ফিটনেস আইকন হওয়া সাথে, ফিটনেস ও নিউট্রিশন নিয়ে পড়াশোনা করা। স্বপ্নের দিকেই অদম্য উৎসাহে এগিয়ে যাচ্ছেন সেই ছোট বেলা থেকেই। তবে এ যাত্রা মোটেও সহজ ছিল না।

মফস্বলে বেড়ে ওঠার দরুন বিলাশি ব্যায়ামাগারে ব্যবস্থা না থাকা সত্তেও তার স্বপ্নকে দমিয়ে রাখেন নি, নিজ হাতে তৈরি ইট-সিমেণ্টের ডাম্বেল দিয়ে চালিয়ে গিয়েছেন শরীর চর্চা, শত সীমাবদ্ধতাও তাকে আবদ্ধ করে রাখতে পারে নি।

বাবা-মার স্বপ্ন পূরণ করতে চলে আসেন কুমিল্লা ময়নামতি মেডিকেল কলেজ এখানে ডাক্তার হওয়ার পরিক্রমার সাথে চালিয়ে যান শরীর চর্চাও। পড়াশোনার পাশাপাশি, ব্যায়াম,ডায়েট,আয়ের ব্যবস্থা সব একা করা সহজ ছিল না, তবু তিনি হাল ছাড়েন নি।

অক্লান্ত পরিশ্রম,অদম্য ইচ্ছা আর অধ্যবসায় তাকে আজ একই সাথে ডাক্তার ও জাতীয় প্রতিযোগিতায় স্থান গ্রহণের সম্মাননা এনে দিয়েছে। এখনেই তিনি থেমে নন, তিনি এগিয়ে যাচ্ছেন ভবিষ্যতে বিশ্বমানের ফিটনেস ইন্সট্রাক্টর ও নিউট্রিশনিস্ট হওয়ার স্বপ্ন নিয়ে। হতে চান বিশ্বমানের ফিটনেস আইকন ও।

ডা.আজহারুল ইসলাম নিয়নের মত তরুণেরা নিজ স্বপ্ন জয়ের পাশাপাশি শত তরুণের অনুপ্রেরণা হয়ে থাকে।
অদম্য মনোবল থাকলে কিছুই যে দমাতে পারে না তার উদাহরণ তিনি।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!