জাতীয়তথ্যপ্রযুক্তিলিডসরকারসারাবাংলা

স্বপ্নের পদ্মা সেতু পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা,

সাথে ছিলেন বোন শেখ রেহেনা

মোঃ রতন মাদবর লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

স্বপ্নের পদ্মা সেতু পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছুটির দিন অনির্ধারিত ব্যক্তিগত এই ভ্রমণে ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে সেতু পরিদর্শনে যান তিনি।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল ৭টা ২৫ মিনিটে সড়ক পথে পদ্মা সেতুর ১ নাম্বার সার্ভিস এরিয়ায় আসেন। এরপর প্রধানমন্ত্রীর গাড়ির বহর সকাল ৭টা ৪৫ মিনিটে মাওয়া প্রান্তের পদ্মা সেতুর উপরে প্রবেশ করেন।

পরিদর্শনকালে সেতুর ৭ নম্বর পিলার থেকে ১৮ নম্বর পিলার পর্যন্ত পায়ে হেঁটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে পদ্মা সেতুর ২ নাম্বার সার্ভিস এরিয়া পরিদর্শনকরে সেখান থেকে সকাল ১০টার দিকে আবারও গাড়ির বহরে পদ্মা সেতুর মাওয়া প্রান্ত ত্যাগ করেন।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবদুল কাদের জানান, স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে রূপ নিচ্ছে।সেতু নির্মাণের অগ্রগতি ও স্বপ্ন স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।পদ্মা সেতুর কাজের অগ্রগতি দেখে প্রধানমন্ত্রী ব্যাপক আনন্দিত ও হাস্যজ্জল ছিলেন।এসময় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব এবং কয়েকজন সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

উল্লেখ, ২০২১ সালের ২৪ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গীপাড়া থেকে ঢাকায় ফেরার পথে স্বপ্নের পদ্মা সেতু হেলিকপ্টারে চড়ে পরিদর্শন করেন এবং সেতুর ছবি ও ভিডিও প্রধানমন্ত্রীর মোবাইলে ধারণ করেন।

প্রসঙ্গত, হাজারো প্রতিকূলতা পেরিয়ে স্বপ্নের পদ্মা সেতুকে বাস্তবে রূপ দেয়ার দ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতির অভিযোগ এনে বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে দিলে দেশীয় অর্থে একক প্রচেষ্টায় হাজার কোটি টাকার এই প্রকল্প বাস্তবায়ন করেন তিনি। ২০২২ সালের জুন মাস থেকে যানবাহন চলাচলের জন্য স্বপ্নের সেতুটি উন্মুক্ত করে দেওয়ার কথা রয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!