জাতীয়ধর্ম ও জীবনলিডসারাবাংলা

সৌদি আরবের সাথে মিল রেখে দেশের বিভিন্ন এলাকায় আজ ঈদ পালিত

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল বাংলাদেশে পালিত হবে পবিত্র ঈদুল আজহার ঈদ। কিন্তু বাংলাদেশে প্রতি বছরই সৌদি আরবের সাথে মিল রেখে দেশের অনেক এলাকাতেই পালিত হয় ঈদুল ফিতর ও ঈদুল আজহা। সৌদি আরবের সঙ্গে মিল রেখে পটুয়াখালী, চাঁদপুর, শরীয়তপুর, চট্টগ্রাম, মৌলভীবাজার ও জামালপুরের অনেক এলাকায় পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে আজ।

মঙ্গলবার সকাল ৯টায় পটুয়াখালী সদর উপজেলার বদরপুর দরবার শরীফ জামে মসজিদে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ঈদ জামাত পরিচালনা করেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের পেশ ইমাম মাও. মো. আবদুল গনি। মুসল্লিরা নামাজ শেষে পশু কোরবানি করেন।

চাঁদপুরে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয় সাদ্রা দরবার শরীফ, সাদ্রা হামিদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা মাঠে। সাদ্রা গ্রামে অনুষ্ঠিত হয় ৭টি ঈদের জামাত।

এদিকে, সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা। সংযুক্ত আরব আমিরাত, ইরান, ইরাক, মিশরসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আজ পালিত হচ্ছে ঈদুল আজহা।

মধ্যপ্রাচ্য ছাড়াও অস্ট্রেলিয়া, কানাডা, আমেরিকা ইউরোপের বিভিন্ন দেশেও আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহ। ত্যাগের মহিমায় ভাস্কর এই ঈদুল আজহা। তাই সকলেই সকলের তরে মানবাতা দেখাবো এবং কুরবানির গোশত যেনো সকলের মাঝে সুষ্ঠ বন্টন করা হয় সেদিকে আমরা সজাগ থাকবো। পশু কুরবানির সাথে সাথে যেনো মনের পশুকেও কুরবানি করা হয়। তাহলেই হয়তো সকলের তরে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্হাপন হবে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!