ব্রেকিংরাজনীতিলিড

সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর

তিন প্যানেল মেয়রের নাম ঘোষণা

এম এ হানিফ রানা, স্টাফ রিপোর্টার

অবশেষে সাময়িক বরখাস্ত হলেন গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম। নানান অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত। ইতিমধ্যে গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে সরকার। বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ প্রজ্ঞাপনের মাধ্যমে এই প্যানেল গঠন করে। প্যানেল মেয়রের তিন সদস্য হলেন- কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, মো. আব্দুল আলীম মোল্লা ও মোসা.আয়েশা আক্তার।

তাদের মধ্যে আসাদুর রহমান কিরণ এর আগেও প্যানেল মেয়র হিসেবে গাজীপুর সিটি করপোরেশনে দীর্ঘদিন দায়িত্বপালন করেন। তখন সুনির্দিষ্ট অভিযোগে বিএনপি দলীয় মেয়র আবদুল মান্নানকে বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ।

আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, আব্দুল আলীম মোল্লা ৫২ নম্বর এবং আয়েশা আক্তার সংরক্ষিত ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর।

এদিকে জায়গা দখলসহ বিভিন্ন অভিযোগে বর্তমান মেয়র জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে আওয়ামী লীগ। একইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।

বৃহস্পতিবার গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব আতাউল্লাহ মণ্ডলকে দিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর পরই জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করে গাজীপুরে তার ও তার অনুসারীদের কারণে ভুক্তভোগীরা। অনেক নেতৃবৃন্দের অভিযোগ জাহাঙ্গীর তার স্বার্থ হাসিল ও প্রতিদ্বন্দ্বী যাতে তৈরি না হয় সেই কারনে তিন বছর পেরিয়ে গেলেও কোন প্যানেল মেয়র দেয়নি।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!