প্রাকৃতিক দুর্যোগসারাবাংলা

শরণখোলায় পানি বন্দি এলাকা পরিদর্শন করলেন পাউবো’র প্রকল্প পরিচালক

 

শাহিন হাওলাদার, বিশেষ প্রতিনিধি

শরণখোলায় বুধবার পানি বন্দি এলাকা পরিদর্শণ করেন উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের পরিচালক সৈয়দ হাসান ইমাম।

শরণখোলায় কয়েকদিনের ভারী বর্ষনে জলাবদ্ধ এলাকা বুধবার (৪ আগষ্ট) দুপুরে পরিদর্শণ করেছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপকূলীয় বাধ উন্নয়ন প্রকল্প পরিচালক।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত জানান, প্রবল বৃষ্টিপাতে শরণখোলার গ্রামাঞ্চলে পানি আটকে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে ৫০/৬০ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়ে।মানুষের এ দুর্দশা ও পানি নিস্কাশন ব্যবস্থা দেখতে বুধবার শরণখোলায় আসেন উপকূলীয় বাদ উন্নয়ন প্রকল্পের পরিচালক সৈয়দ হাসান ইমাম।

তিনি রাজৈর কালিয়ারখাল, রায়েন্দা বান্দাঘাটা, রসুলপুর দাসেরভারানীসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধ অবস্থা পরিদর্শণ ও সাধারণ মানুষের সাথে মত বিনিময় করেন।

শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার খাতুনে জান্নাত জানিয়েছেন।উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের পিডি সাহেব পানি বন্দি এলাকা সরেজমিনে গিয়ে পানি বন্দি বিপদগ্রস্ত মানুষের সাথে কথা বলেছেন এবং তিনি অস্থায়ীভাবে দ্রুত পানি নিষ্কাশন সহ স্থায়ী সমাধানের আশ্বাস প্রদান করেছেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি-১) পরিচালক (পিডি) সৈয়দ হাসান ইমাম সাংবাদিকদের জানান, শরণখোলায় জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থাসহ বিদ্যমান স্লুইসগেট সংস্কার এবং প্রয়োজনে নতুন স্লুইসগেট নির্মাণ করা হবে এবং ইতোমধ্যে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে বলে ঐ কর্মকর্তা জানান।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!