প্রাকৃতিক দুর্যোগসারাবাংলা

শরণখোলায় দ্রুত বৃষ্টির পানি নিষ্কাসনের কাজ শুরু

 

শাহিন হাওলাদার, বিশেষ প্রতিনিধি

শরণখোলায় ভারী বর্ষণে আটকে থাকা পানি নিষ্কাশনের কাজ শুরু হয়েছে। মঙ্গলবার (৩ আগষ্ট) দুপুরে উপজেলার রাজৈর গ্রামের কালিয়ারখাল এলাকায় ওয়াপদা বড়িবাঁধের নীচে পাইপ বসানো হয়।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত ও উপজেলা নির্বাহী অফিসার খাতুনে জান্নাত মঙ্গলবার দুপুরে রাজৈর কালিয়ারখাল এলাকার পানি অপসারনে এস্কেভেটর মেশিন দিয়ে বেড়িবাঁধের মাটি কেটে পাইপ বসানোর কাজের সুচনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার খাতুনে জান্নাত বলেন, সাম্প্রতিক ভারী বৃষ্টিপাতে উপজেলার প্রায় ৬০ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে, ফসলের মাঠ ৬/৭ ফুট পানির নিচে ডুবে আছে,বিষয়টি মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী নজরে নিয়েছেন এবং জেলা প্রশাসক মহোদয় সহ পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুত পানি নিষ্কাসনের কাজ শুরু করেছেন।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত বলেন, শরণখোলা উপজেলা বাসির ভোগান্তির বিষয়টি আমলে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন তারই ধারাবাহিকতায় দ্রুত পানি নিষ্কাসন শুরু হয়েছে,আশা করি ২/৩ দিনের মধ্যে উপজেলা বাসি পানি বন্দি থেকে মুক্তি পাবে।

উপকূলীয় বাধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি-১) খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ আশ্রাফুল আলম বলেন, শরণখোলায় জলাবদ্ধতা জরুরী ভিত্তিতে নিরসনে ইতিমধ্যে উপজেলার চারটি ইউনিয়নে নয়টি স্থান চিহ্নিত এবং সেখানে পাইপ বসিয়ে দ্রুত পানি অপসারণের কাজ শুরু করা হয়েছে। এ ছাড়া সমস্যার স্থায়ী সমাধানের জন্য ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!