অপরাধ ও দূর্ঘটনাপ্রশাসনলিড

শরণখোলায় চালের বস্তায় পলিব্যাগ ব্যবহারে গুনতে হলো জরিমান

মোঃ শাহীন হাওলাদার – স্টাফ রিপোর্টার

বাগেরহাটের শরণখোলায় পণ্যের মোড়কে পাটের বদলে নিষিদ্ধ পলিব্যাগ ব্যবহারের অপরাধে ২ টি চালগুদামের মালিককে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার(১৮ আগস্ট ) সকালে রায়েন্দা বাজারের বিভিন্ন চাল গুদামে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকীর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় দুইটি গুদামের মালিক মোঃ নজরুল ইসলাম ও মোঃ মুকুল আহমেদকে বাজারে পন্যে পাটজাত মোড়ক ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০( সংশোধিত ২০১৩) অনুযায়ী চালের বস্তায় পাটের বদলে পলিব্যাগ ব্যবহার করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫০০০/ করে মোট ৩০০০০/ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে পাটের ব্যাগ ব্যবহারে রায়েন্দা বাজারের ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করা হয়। অভিযানে পাট অধিদপ্তর ও শরণখোলা থানা পুলিশ সহযোগিতা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকী বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। পণ্যের মোড়কে পাটের ব্যবহার নিশ্চিতকরণে সারাদেশে প্রশাসন বিভিন্ন সময়ে অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় পরিবেশের জন্য ক্ষতিকর ও সরকারিভাবে নিষিদ্ধ পলিব্যাগ মোড়ক হিসেবে ব্যবহার বন্ধে বিভিন্ন চাল গুদামে অভিযান পরিচালনা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!