করোনাভাইরাসসারাবাংলা

লকডাউন অমান্য করে বউভাত, জরিমানা গুণলেন বর পক্ষ

নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলার দৌলতখান উপজেলায় করোনাকালে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে বউভাত অনুষ্ঠানের আয়োজন করায় দুই বিয়ে বাড়িতে বর পক্ষকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৫ জুলাই) দুপুরে, উপজেলার সৈয়দপুর ইউনিয়নের তালুকদার বাড়ি এবং পৌরসভার জসিম উদ্দিনের বাড়ির বৌভাত অনুষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করার পাশাপাশি অনুষ্ঠান বন্ধ করে দেয়।

বিষয়টি নিশ্চিত করে দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোঃ তারেক হাওলাদার জানান, করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ চলছে। এ অবস্থায় সকল ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ, লোকসমাগম বন্ধ রাখা হয়েছে। তার মধ্যেও মানুষের সমাগম ঘটিয়ে দৌলতখানের সৈয়দপুর এবং পৌরসভায় দুটি বাড়িতে বরের পরিবারের পক্ষ থেকে বিয়ের পরবর্তী বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাই সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অনুষ্ঠান বন্ধ করে দিয়ে, তালুকদার বাড়ির পরিবারকে ১০ হাজার ও জসিমউদ্দিনের পরিবারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে স্বাস্থ্য বিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় ৮৭টি মামলায় ৯৮ জনকে ৮২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। দ্বিতীয় দফা কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন রবিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এ জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালতের ৮টি টিম।

গত ১ জুলাই থেকে এপর্যন্ত ২৫১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ৯২৪টি মামলায় ২ হাজার ৬ জনকে ১৬ লক্ষ ৯৩ হাজার ৩০০ টাকা জরিমানা এবং ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!