করোনাভাইরাসজাতীয়লিডসারাবাংলা

মোংলায় ১২-১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু

মোঃ পারভেজ খান, মোংলা ঃ ভবিষ্যত প্রজন্মকে স্বাস্থ্য সুরক্ষায় বর্তমান সরকারের করোনা মোকাবেলার অন্যতম উদ্যোগ এবং স্বাভাবিক শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সারা বাংলাদেশের ন্যায়
মোংলা উপজেলার স্কুল পর্যায়ের ১২ থেকে ১৭ বছর শিক্ষার্থীদের মাঝে (ফাইজার) টীকাদান কার্যক্রম শুরু হয়েছে। ২৬ ডিসেম্বর রবিবার সকাল সাড়ে ৯টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ টিকাদান কার্যক্রমের শুরু হয়। কার্যক্রম চলবে আগামী ২৯ শে ডিসেম্বর পর্যন্ত এ তথ্য নিশ্চিত করেছেন মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেশ বিশ্বাস।

টীকা গ্রহনকারী শিক্ষার্থীরা বলেন টীকা দিতে পেরে আমরা খুব আনন্দিত। আমরা কখনোই ভাবতেই পারি নাই যে এ টীকা আমারাও দিতে পারবো।আমরা মনে করছি এটা শুধু মাত্র বড়রাই পাবে আমরা কখনোই পাবো না।আমরা ধন্যবাদ জানাই সরকারকে আমাদের টীকা প্রদান করার জন্য।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেশ বিশ্বাস বলেন আজ থেকে মোংলা উপজেলার ১২ থেকে ১৭ বছর বসয়ী স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে ফাইজারের টীকা প্রদান করা হবে।মোংলা উপজেলার ৪৪ টি স্কুলের ৯৮০৮ জন শিক্ষার্থীদের মাঝে প্রদান করা হবে এ ফাইজারে টীকা।আজ ২৬ ডিসেম্বর রবিবার থেকে আগামী ২৯শে ডিসেম্বর পর্যন্ত চলবে এ টীকা প্রদান কার্যক্রম। মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলবে এ টীকা প্রদান কার্যক্রম। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে এ টীকা প্রদান কার্যক্রম। আজ প্রথম দিন মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪টি বুথে ৯টি স্কুলের মোট ২৫০০ জন শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে।
মোংলা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব শেখ মোঃ কামরুজ্জামান জসিম সরকারের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়ে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে আর ভবিষ্যত প্রজন্মকে স্বাস্থ্য সুরক্ষায় রাখতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা নির্মানে এই তরুণরাই হবে মুল সেনা ।

আজকের টীকা গ্রহণ কারী স্কুলগুলো হলো- বুড়িরডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়, বুড়িরডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, দিগরাজ মাধ্যমিক বিদ্যালয়, মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়, জি,এম,এস মাধ্যমিক বিদ্যালয়, জয়মনি মাধ্যমিক বিদ্যালয়, চিলা মনুমিয়া মাধ্যমিক বিদ্যালয়, ছবেদ খান মাধ্যমিক বিদ্যালয়।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!