লিডসারাবাংলা

মৃত্যুর দিন গুনতে থাকা কনিকা বাঁচতে চায়। সকলের এগিয়ে আসার আহবান

এম এ হানিফ রানা – গাজীপুর

ভাই আমি বাঁচতে চাই। ভাই আমি এতো অল্প বয়সে মরতে চাইনা। আমাকে বাঁচাও ভাই —-

এই বুকফাটা আর্তনাদ মিশ্রিত কথাগুলো হলো মাএ কিশোরী বয়স পার হচ্ছে এমন একটি মেয়ের।তার বড় ভাইয়ের কাছে বাঁচতে চাওয়ার জন্য আকুল আবেদন করছে যেনো আল্লাহ তাকে বাচিয়ে রাখেন। আর নিরুপায় ভাই আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে যেনো ছোট বোনটাকে স্বার্থের সবকিছু উজার করে দিয়েও যেনো ভালো করতে পারে। কিন্তু ভাই নিরুপায়।

নাম মোসাঃ কনিকা আক্তার, পিতাঃ চান মিয়া ও মাতা মোসাঃ আসমা বেগমের সংসারে সবার ছোট আদরের মেয়ে ছিলো কনিকা। স্হায়ী ঠিকানা, জোলারপাড়, সালনা, গাজীপুর সদর, গাজীপুর হলেও বর্তমানে গাজীপুর সিটির ২৬ নাং ওয়ার্ডের, শহীদ নিয়ামত সড়ক সংলগ্ন সৈয়দ আহম্মদ এর বাসায় বসবাস করছেন সবাই।
২০০০ সালের দিকে অসুস্থবোধ করলে গাজীপুর জয়দেবপুরের হলি ল্যাব মেডিকেল সেন্টারের সহকারী অধ্যাপক ডাঃ রনজিত কুমার পালকে দেখালে তার লিভার সমস্যা সহ অনান্য কিছু সমস্যার কথাও জানান। হিমোগ্লোবিন ৬.৬ এ এসে পৌছেছে তখন। সাথে আরো বেশ কিছু সমস্যার জন্য ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয় উন্নত চিকিৎসার জন্য।
তারপর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়। এবং লিভার ক্যান্সার জটিল আকার ধারন করেছে বলে জানানো হয়। তখনি মুলত মানসিক ভাবে পরিবারটি ভেঙ্গে পরে।
পরিবারে চার ভাইবোন ও মা বাবার সংসারে একমাএ উপার্জন ক্ষম বড় ভাই হলেন মোঃ আসমত আলী। সে একটি পোষাক কারখানায় কাজ করেন এবং ১২ হাজার টাকায়। বাবার কর্ম নেই। এমতাবস্থায় এই ব্যায়বহুল চিকিৎসা করে আসছিলেন। যা যা ছিলো সমস্ত কিছু বিক্রি করে এখন নিঃস্ব অবস্থায় পরে গেছেন। খুব কষ্টকর মানবেতর জীবন যাপন করছেন বর্তমানে।
সরেজমিনে তার খোজ নিতে গিয়ে আতকে উঠার মতো অবস্থা হয়েছে। শরীর শুকিয়ে গেছে। কঙ্কালসার হাড়গুলো বেরিয়ে আসছে। ঠিকমতো পরিবারটা খেতেও পারছে না। এবং ধারধেনায় জর্জরিত হয়ে আছে।
বড় ভাই মোঃ আসমত বলেন ডাক্তার বলেছেন যদি ভারতে উন্নত চিকিৎসা করানো যায় তবে হয়তো কিছুটা ভালো হলেও হতে পারে। তবে তার জন্য প্রয়োজন কয়েক লক্ষ টাকা। যা তাদের পক্ষে যোগাড় করা অসম্ভব। তাই বাধ্য হয়ে সমাজের উচ্চবিত্ত এবং মহৎ হৃদয়বান মানুষদের প্রতি হাত বাড়িয়েছেন। যদি এমন মহৎ মনের কেউ এগিয়ে আসেন তবে হয়তো ভালো কিছু হতেও পারে।
যে কেউ যোগাযোগ করতে পারেন। সাহায্য করতে পারেন।
সাহায্য পাঠানোর ঠিকানা —-

ব্যাংক হিসাব নং — 0646010021290 ( রুপালী ব্যাংক)
মোসাঃ আসমা বেগম ( মা)

বিকাশ নং – 01921508414 ( বড় ভাই)

যোগাযোগ নাম্বার – 01882749411( বড় ভাই আসমত আলী)

অথবা ইচ্ছে হলে সাংবাদিকের সাহেবের সাথেও যোগাযোগ করতে পারেন সুবিধার্থে। ০১৯৩৫৯৫৫৮৪৬ এই নাম্বারে

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। তাই আমরা সকলেই চেষ্টা করি এই বোনটির সুস্থ্যতার জন্য এগিয়ে আসতে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!