আন্তর্জাতিকজাতীয়লিডসরকার

” মাদার অফ হিউম্যানিটি খ্যাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন আজ

এম এ হানিফ রানা, স্টাফ রিপোর্টার

কি নামে আখ্যায়িত করবো তাকে? সকল উপমাই যেনো বিলিন হয়ে যায় তার কাছে। কোন সংবর্ধনা শব্দই যেনো তাহার গুন, দক্ষতা,এবং দেশ পরিচালনার একনিষ্ঠতার কাছে অতিশয় ক্ষুদ্র মনে হয়। একজন আদর্শিক নেত্রী, নারী উন্নয়নের অগ্রপথিক, বিশ্ব শান্তির অগ্রদূত, মাদার অফ হিউম্যানিটি, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।হ্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ । এই গুনি মাদার অফ হিউম্যানিটি মানুষটির জন্ম ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি তিনি।
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী জন্মদিনে যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন। তার অনুপস্থিতিতেই দিনটিতে উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি পালন করবে তার নেতৃত্বাধীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

সংবাদ সংস্থা বাসস জানিয়েছে, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগ এদিন সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আলোচনাসভার আয়োজন করেছে।

এ ছাড়া একই দিন কেন্দ্রীয়ভাবে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হবে।

একই সঙ্গে সন্ধ্যা সাড়ে ৬টায় আন্তর্জাতিক বৌদ্ধবিহার (মেরুল বাড্ডা), ২৮ সেপ্টেম্বর প্রথম প্রহরে (২৭ সেপ্টেম্বর দিনগত রাত ১২.০১ মিনিটে) খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি), মিরপুর ব্যাপ্টিস চার্চ (২৯ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০) সকাল ৬টায় রানীর গির্জা এবং বিকাল ৫টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা হবে।
এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। আমরা তাহার সুস্বাস্থ্যে ও দীর্ঘায়ু কামনা করছি। আবারো শুভ জন্মদিন ” মাদার অফ হিউম্যানিটি “

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!