বিচিত্রশোবিজ

বাংলাদেশে প্রথম ন্যারেটিভ চলচ্চিত্রে জিদান সরকার ও সায়মা স্মৃতি

বিনোদন প্রতিবেদক :
উনবিংশ শতাব্দীর শুরুর দিকে narrative চলচ্চিত্রের প্রচলন শুরু হয়েছিল। আন্তর্জাতিক ভাবে এই চলচ্চিত্র ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু বাংলাদেশে narrative চলচ্চিত্র এখনো দেখা যায়নি।

প্রথমবারের মত দেশে শুরু হতে যাচ্ছে narrative চলচ্চিত্রের শ্যুটিং। মানুষ যা কিছু করছে সবকিছুই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভাতের সাথেই জড়িত। দুবেলা দুমুঠো ভাতের জন্যই আমাদের সকলের সংগ্রাম। এই সংগ্রামের গল্প নিয়েই তৈরি যাচ্ছে দেশের প্রথম narrative স্বল্পদৈর্ঘ্য “ভাত”।

এতে ভাতের সংগ্রামের গল্প শোনাবে অভিনেত্রী সাইমা সৃত্বি। সায়মা ইতিমধ্যে বেশকিছু নাটক ও বিজ্ঞান চিত্রে কাজ করে নিজেকে দক্ষ অভিনেত্রী হিসেবে প্রমান করেছেন। সাথে যুক্ত আছেন অভিনেতা জিদান সরকার। জিদান নাটকের পাশাপাশি সিনেমা জগতেও নিজেকে প্রমান করার সুযোগ পেয়েছেন।

গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় আছেন, বাংলাদেশ ডিরেক্টর গিল্ড এর সদস্য সাদেক সাব্বির। সাদেক সাব্বির নাটক, বিজ্ঞাপন নির্মানের পাশাপাশি “ঝরা পাতার শেকড়” নামের স্বল্পদৈর্ঘ্য নির্মান করে হাত পাকিয়ে নিয়েছেন আগেই।

পরিচালক বলেন, অনেকদিন যাবৎ নতুন কিছু করার ইচ্ছা থেকেই বেছে নেই এই ধরনের চলচ্চিত্র। বলতে পারেন এক ধরনের রিস্ক নেয়া। যেহেতু আগে কখনো হয়নি তাই আমরা (সাইমা, জিদান ও আমি) কেউই জানি না এটি দর্শক কিভাবে নেবেন। তারপরও একটু চেষ্টা করে দেখা। win64 production house এর ব্যানারে জানুয়ারির প্রথম সপ্তাহে শুরু হবে শ্যুটিং। তারপর বিভিন্ন চলচ্চিত্র উৎসবে জমা দেয়া হবে। সব শেষে দেশীয় ওটিটি আত্নপ্রকাশ করবে “ভাত”।

win64 production house এরই মধ্যে বেশকিছু নাটক উপহার দিয়েছে যা দর্শকের কাছে প্রশংসীত হয়েছিল। দেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে নাটকগুলো প্রচার হয়েছিল। এই production house থেকে “ঝরা পাতার শেকড়” নির্মান হয়েছিল যা বেশ প্রশংসা কুড়িয়ে কিছু পুরস্কার অর্জন করেছিলো এবং বিদেশী ওটিটি আইফ্লিক্সে প্রকাশ হয়েছিল।

এখন দর্শকদের অপেক্ষা, তরুণ এই পরিচালক এবং অভিনেতা, অভিনেত্রীর কাছ থেকে নতুন ধরনের চলচ্চিত্র দেখার অপেক্ষায়।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!