নগরজীবনসারাবাংলা

প্রায় সাড়ে তিন হাজার মানুষের চলাচলের ভোগান্তির সমাধান হলো “হাসান মেম্বার সড়ক” নির্মাণে।

নিজস্ব প্রতিবেদক,

গাজীপুরের কাশিমপুরে ৪নং ওয়ার্ডের হাজী মার্কেট এলাকার প্রায় সাড়ে তিন হাজার সাধারণ মানুষ অন্যতম চলাচলের রাস্তাটি বন্ধ থাকার পর ওয়ার্ড কাউন্সিলর ও এলাকাবাসীর নেতৃত্বে রাস্তাটির পুনঃ নির্মাণ কাজ উদ্বোধন করা হয় আজ।

প্রায় বিশ বছর যাবত মানুষের চলাচলের জন্য অন্যতম পথ হিসেবে এই রাস্তাটি ব্যবহার করা হলেও। নানার বাড়ীর সম্পত্তি বন্টনের বিরোধের জেরে হঠাৎ করেই রাস্তাটি বন্ধ করে দেয় রাস্তাকৃত জমির মালিক আবু বক্কর (বাক্কা) এর ফুফাতো ভাই গেদুরাজ ঔরুফে যুবরাজ।

যার ফলে যাতায়াতের ক্ষেত্রে চরম ভোগান্তিতে পড়তে হয় গার্মেন্টস শ্রমিক, স্কুল-কলেজের শিক্ষার্থী, বৃদ্ধ, শিশু-কিশোরসহ নানা শ্রেণি-পেশার কর্মজীবী মানুষকে।

মানুষের ভোগান্তির অবসান ঘটানোর লক্ষ্যে ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম রফিক এর নেতৃত্বে জমির পৈত্তিক সূত্রে মালিক আবু বক্কর (বাক্কা), এলাকার বিশিষ্ট সমাজসেবক ও যুবসমাজের সমন্বয়ে রাস্তাটি ১০ ফিট প্রশস্ত করে পুনরায় নির্মাণ কাজ শুরু করা হয় সকাল থেকে।

এতে এলাকাবাসী সর্বস্তরের জনগণ দিনব্যাপী অত্যন্ত আনন্দের সাথে হাতে হাত রেখে রাস্তাটির নির্মাণ কাজ করে।

এ সময় পূর্বে রাস্তা চলাচলে বাধা দানকারি গেদুরাজ ঔরুফে যুবরাজ প্রশাসন এর মাধ্যমে রাস্তাটি পূর্বের ন্যায় পুনরায় বাধা দিতে গেলে রাস্তার দু’পাশের জমির পৈত্তিক সম্পত্তি সূত্রে মালিক আবু বক্কর (বাক্কা) জানাই আমরা জনগণের চলাচলের স্বার্থে ভোগান্তি দূর করার লক্ষ্যে দশ মিনিট করে রাস্তার জন্য জমি ছেড়ে দিয়েছি এতে আমাদের কোনো আপত্তি নেই।

এ সময় কাশিমপুর থানার তদন্ত ওসি জালাল সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে জানান, জমি নিয়ে যেকোনো বিরোধ থাকতে পারে তবে বিরোধ থাকলেই সাধারণ জনগণের চলাচলের রাস্তা আটকানোর বা বাধা দেওয়ার ব্যাপারে আইনে কোনো নিয়ম নেই।

এ রাস্তা নির্মাণের বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর জনাব রফিকুল ইসলাম রফিক জানায়, রাস্তায় জনগণের সম্পদ, জনগণের চলাচলের সুবিধার জন্য এবং ভোগান্তি রোধ করার জন্য আমি সর্বদা সহয়তা করতে প্রস্তুত।

প্রতীক্ষিত এই রাস্তাটি হওয়ায় ওয়ার্ড কাউন্সিলর ও প্রশাসনকে আন্তরিক ভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাধারণ জনগণ। সকলের চাওয়া মানব সেবার উদাহরণ ও দানবীর হিসেবে জমিদাতা পরিবারের সম্মানিত ব্যক্তি মৃতঃ হাসান মেম্বার এর নাম অনুসারে “হাসান মেম্বার সড়ক” হিসেবে রাস্তাটির নামকরণ করা হোক

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!