প্রশাসনলিড

পুলিশের বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাংলাদেশ পুলিশের বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা ২০২২ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ (২২ এপ্রিল) বাদ জুমা বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদ, রাজারবাগ, ঢাকায় অনুষ্ঠিত হয়েছে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

আইজিপি বলেন, আমরা বিশ্বাস করি, যে যেই ধর্মেরই হোক না কেন, ধর্ম প্রতিপালনের মাধ্যমে মানুষের নৈতিক মনোবল সুদৃঢ় হয়। কারণ সকল ধর্মেই ভালো কাজ করার উপদেশ দেয়া হয়, অন্যায় কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেয়া হয়‌।

তিনি বলেন, পবিত্র কোরআন একটি সম্পূর্ণ জীবন ব্যবস্থা। একজন ভাল মুসলমানের জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআনের আদর্শ অনুসরণ করা জরুরি।

আইজিপি বলেন, আমাদের বাহিনীর প্রত্যেক সদস্য, যারা যে ধর্মের আছেন তারা তাদের ধর্মের যে বিধানাবলী আছে, বিশেষ করে যারা মুসলমান আছেন তারা পবিত্র কোরআনে যে বিধানাবলী আছে, হাদিসে যে পরামর্শগুলো আছে তা তাদের প্রাত্যহিক জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিপালনের চেষ্টা করেন তাহলে অনেক সমস্যার সমাধান হবে।

তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীর মধ্যে ধর্মীয় চর্চার ক্ষেত্রে আযান ও কেরাত প্রতিযোগিতার গুরুত্ব রয়েছে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মোঃ মাজহারুল ইসলাম। এ সময় অতিরিক্ত আইজিগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, বিপুল সংখ্যক পুলিশ সদস্য এবং মুসল্লি উপস্থিত ছিলেন।

আযানে প্রথম হয়েছে নৌ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার এএসআই (নিরস্ত্র) এম মহিউদ্দিন, দ্বিতীয় নোয়াখালী জেলা পুলিশের কনস্টেবল মোঃ মনিরুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল মোঃ মুসলিম উদ্দিন।

কেরাতে প্রথম স্থান অধিকার করেছেন স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ঢাকার কনস্টেবল মোঃ শরীফ উদ্দিন, দ্বিতীয় হয়েছেন রেব-১৩, রংপুরের এএসআই (সশস্ত্র) মোঃ ওমর ফারুক এবং তৃতীয় হয়েছেন বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীর নায়েক মোঃ আরিফুর রহমান।

‘জঙ্গিবাদ দমনে ইসলামের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১ম নৌ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার এএসআই (নিরস্ত্র) এম মহিউদ্দিন, ২য় স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ঢাকার উচ্চমান সহকারী শেখ রেজাউল কবির এবং ৩য় হয়েছেন টিঅ্যান্ডআইএম, ঢাকার বেতার কনস্টেবল মোঃ ইব্রাহীম হোসেন।

বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের সাব ইন্সপেক্টর থেকে তদনিম্ন পর্যায়ের পুলিশ সদস্য এবং সিভিল স্টাফগণ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

অনুষ্ঠানে আযান ও কেরাত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীগণ আযান দেন এবং কোরআন তেলাওয়াত করে শোনান।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!