অপরাধ ও দূর্ঘটনাপ্রশাসন

পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া’র এর অভিযান:

রবিবার ০২/০১/২০২২ খ্রি. তারিখে রায়গঞ্জ উপজেলা প্রশাসন, সিরাজগঞ্জ বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট (উপজেলা নির্বাহী অফিসার) তৃপ্তি কণা মন্ডল এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয় এর সার্বিক সহযোগিতায় সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার
ধামাইনগর ইউনিয়নের বাঁকাই এলাকায় পরিবেশ দূষণ রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় । উক্ত ভ্রাম্যমান আদালতে ট্রাইস্টার রিনিউয়েবল এনার্জি পাইরোলাইসিস নামক কারখানাকে তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) চালু না রেখে বাইপাস ড্রেইনের মাধ্যমে দূষিত তরল বর্জ্য নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশ দূষণ করায় কারখানাটিকে ১ লক্ষ টাকা এবং নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপনের দায়ে মেসার্স কে এম বি ব্রিকস, নিমগাছী, রায়গঞ্জ, সিরাজগঞ্জ (ফিক্সড ভাটা) কে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধনী) আইন, ২০১৯ অনুসারে ৮০,০০০/- টাকা জরিমানা ধার্য পূর্বক তা আদায় করা হয়।
উক্ত অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া’র সিনিয়র কেমিস্ট জনাব মো. মাসুদ রানা, সহকারী পরিচালক জনাব মুনতাসির মামুন মুন, সিনিয়র কেমিস্ট জনাব মো. মলিন মিয়া এবং আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন বাংলাদেশ পুলিশ এবং আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।
পরিবেশ ও প্রতিবেশ ব্যবস্থার দূষণ রোধে পরিবেশ অধিদপ্তর, বগুড়া বিভাগীয় কার্যালয়ের এ অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!