সারাবাংলা

নাটোরে ট্রাকে ট্রেনের ধাক্কা, ৫ ঘণ্টা পর যোগাযোগ সচল

নাটোর প্রতিনিধি :
নাটোরের তেবাড়িয়া রেলক্রসিং এলাকায় মিনি ট্রাকের সাথে আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়েছে। তবে এতে হতাহতের ঘটনা না ঘটলেও ট্রাকটি দুমড়ে-মুচরে গেছে। আর এই ঘটনাকে ঘিরে উত্তরাঞলের সাথে প্রায় ৫ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

রোববার (০৫ ডিসেম্বর) দিনগত রাত পৌনে ৪ টার দিকে এই সংঘর্ষেও ঘটনা ঘটে। আজ সোমবার (০৬ ডিসেম্বর) সকাল থেকে রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দুর্ঘটনাস্থল থেকে ট্রাকটি সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে ওই সময়ে নাটোর স্টেশনসহ বিভিন্ন স্টেশনে অন্তত ৫টি আন্ত:নগর ট্রেন আটকে ছিল।

নাটোর রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তি এতথ্য নিশ্চিত করে জানান, গত রাত পৌনে ৪ টার দিকে ঢাকা থেকে কুড়িগ্রামমুখী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর রেল স্টেশনে প্রবেশ করছিল। তারআগেই তেবারিয়া রেল ক্রসিং এলাকায় গেট বন্ধ কওে দেয় গেম্যানরা। কিন্তু এ অবস্থায় একটি মিনি ট্রাক গেট ভেঙ্গে অতিক্রম করতে গিয়ে বিকল হয়ে পড়ে।

এসময় ট্রেনের সাথে ট্রাকটির সংঘর্ষ হয়। তবে যেহেতু ট্রেনটি স্টেশনে দাঁড়ানোর আগ মুহুর্তে থাকায় ট্রেনের গতি ছিল কম। একারনে ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষ হলেও কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষনিক ভাবে চালক ও হেলপার ট্রাকটি থেকে নেমে পড়েন। এসময় ট্রাকটিকে টেনে প্রায় ৫শ গজ দুরে নাটোর বাফার সার গুদাম এলাকায় নিয়ে গিয়ে ট্রেনটি থেমে যায়। তবে ট্রাকটি দুমড়ে মুচরে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে গিয়ে রেল লাইন থেকে ট্রাকটি উদ্ধার করলে সকাল ৯টার দিকে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!