ক্যারিয়ারলাইফস্টাইলসারাবাংলা

ত্যাগ ও মানবিক মূল্যবোধই এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা – রনি

এম এ হানিফ রানা, স্টাফ রিপোর্টার

রেজওয়ানুল ইসলাম রনি। বয়সে তরুন এক প্রতিভাবান যুবক। এই বয়সেই নিজের বুদ্ধিমত্তা এবং কাজরে প্রতি অগাধ বিশ্বাস থেকেই আজ সু প্রতিষ্ঠিত একজন মানুষ তিনি। রনির জন্ম ১৯৯৭ সালে জামালপুর জেলার পশ্চিম নলছিয়া গ্রামে। মৃত পিতা মোঃ রবিউল ইসলাম এবং মাতা রশিদা আক্তার। তারা ছিলেন গ্রামের সুপরিচিত ব্যক্তি। ভালো মানুষ হিসেবে সকলেই খুব শ্রদ্ধা ও সম্মান করতো।
২০১২ এসএসসি এবং ২০১৪ সালে এইচএসসি পাশ করেন। এবং বর্তমানে বিবিএ অধ্যায়নরত। 

তিনি ২০১৭ সালে ছাত্রজীবন থেকেই তাঁর সাংবাদিকজীবন শুরু করেছিলেন। এর আগে তিনি ইন্টারন্যাশনাল ভাবে এয়ার এয়ারলাইন্স এর বিজনেস করেন ১-৪-২০১৬ এর পর তিনি আরজে ট্রেনিং শেষ করার পর তার নিজের অনলাইন রেডিওধুম২৪ এর সিইও হিসেবে ছিলেন এবং তিনি আরজে হিসেবে নিজেই রেডিও শো করতেন তার প্রতিটা রেডিও শো বেশ জনপ্রিয় ছিলো। পাশাপাশি  খেলা ডটকমের স্পোর্টস রিপোর্টার ছিলেন।  তিনি ৫-২-২০১৭ থেকে ৩০-০৩-২০১৮ সাল পর্যন্ত নিউজক্রিকেট২৪.কমের যৌথ স্পোর্টস রিপোর্টার ও ডিজাইনার হিসেবে কর্মরত ছিলেন। ০১-০৪-২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত জেটিভিতে স্টাফ রিপোর্টার ছিলেন। ০৯-০২-২০১৯ সাল থেকে দৈনিক রাজপথ নিউজ পোর্টালের বিশেষ সংবাদদাতা হিসেবে কর্মরত আছেন। এবং জনপ্রিয় দৈনিক আলোচিতো কন্ঠ পএিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন।

তিনি ২০২০ সালে সামাজিক সংগঠন এশিয়ান মাদার অ্যান্ড চাইল্ড সেফ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হোন এবং বর্তমানে সুনামের সাথে পরিচালনা করে আসছেন। ২০২০ সালে গাজীপুর রিপোর্টার্স ইউনিটি (জীআরইউ) তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক নিযুক্ত হোন। ২০২০ সালে, এবং উত্তরা রিপোর্টার্স ক্লাবের (ইউআরসি) তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবেও নিজেকে সম্পৃক্ত করেন।

এছাড়া বিভিন্ন সময় সংগঠন এবং নিজ উদ্যোগে সামাজিক কর্মকান্ডের সাথে নিজেকে যুক্ত করে সেবা দিয়ে যাচ্ছেন। বিশেষ করে অন্যান্য দক্ষতা আছে তার যেমন: গ্রাফিক ডিজাইন, ইউএক্স / ইউআই ডিজাইন, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, এসইও, ভিডিও এডিট ইত্যাদি পেশাদার হিসেবে কাজ করেন । ২০২১ সালে, তিনি সিজন গ্রুপ বাংলাদেশের সম্মিলিত পরিচালক হন। এত অল্প বয়সে এতসব দক্ষতা ও উন্নয়নের বিষয় জানতে চাইলে তিনি বলেন, সত্যি বলতে ছোট বেলা থেকেই অনেক ইচ্ছে ছিলো সাংবাদিকতা এবং মানুষের জন্য নিবেদিত প্রান হবো। তাই নিজেকে সেভাবেই মেলে ধরতে চেষ্টা করেছি। তবে কতটুকু পেরেছি জানিনা। সকল মানবতার কাজে যেনো নিজেকে মেলে ধরতে পারি সেই কামনাই করি। আপনারা শুধু আমার জন্য দোয়া করবেন। তাহলেই হয়তো সঠিক গন্তব্যে পৌঁছাতে পারবো ইনশাআল্লাহ।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!