অপরাধ ও দূর্ঘটনাঢাকাসারাবাংলা

জেএমবি সদস্যের মৃত্যুদন্ড কার্যকর

তারিকুল জুয়েল, স্টাফ রিপোর্টারঃ কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বৃহস্পতিবার (১৫ জুলাই) জেএমবি সদস্য আসাদুজ্জামান পনির(৩৭) এর মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। গত রাত ১১টায় কারা কর্তৃপক্ষ ফাঁসি কার্যকর করেন বলে জানা গেছে। এসময় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সিভিল সার্জনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
জেএমবি সদস্য পনির ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার রাধা কানাই কবরস্থান এলাকার ফজলুল হক চৌধুরীর ছেলে ।
২০০৫ সালে ৮ ডিসেম্বর নেত্রকোনায় উদীচী ও শতদল কার্যালয়ে বোমা হামলা করেন পনির । ওই বোমা হামলায় ৮ জন নিহত এবং আহত হয় অন্তত ৪০ জন। এ ঘটনায় জেএমবি সদস্য আসাদুজ্জামান পনিরের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে নেত্রকোনা থানায় একাধিক মামলা হয়। যার মামলা নং- ০৮(১২)২০০৫ ধারা-১২০ বি/৩০২/৩৪/১০৯। আদালতের আদেশে আইনি প্রক্রিয়া শেষে জেএমবি সদস্য আসাদুজ্জামান পনিরকে বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত ১১টার দিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় ।
এছাড়াও তার বিরুদ্ধে নাশকতায় জড়িত থাকার অভিযোগে নেত্রকোনা থানায় একাধিক মামলা রয়েছে। তার ফাঁসি কার্যকর করেন জল্লাদ শাহজাহান। মৃত্যু নিশ্চিত করেন সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডাক্তার আশিফ রহমান ইভান।
মৃত্যুদণ্ড কার্যকরের পর আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হলে রাত সাড়ে ১২টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্স ময়মনসিংহে উদ্দেশ্যে রওয়ানা হয় ।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!