জাতীয়দিবসপ্রশাসনলিডসারাবাংলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জিএমপি পুলিশ কমিশনার মহোদয়ের শ্রদ্ধা নিবেদন

দিনব্যাপী আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ।

এম এ হানিফ রানা – গাজীপুর থেকে

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট ২০২২ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির শুরুতে সকাল ১০ ঘটিকায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয় জিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শ্রদ্ধা নিবেদনের অব্যবহিত পরে পুলিশ কমিশনার মহোদয় জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব আ.ক.ম. মোজাম্মেল হক এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন “সেদিন তারা শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেই থেমে থাকেনি তারা বঙ্গবন্ধুর স্বঘোষিত খুনীদের দ্বারা কেবিনেট গঠন করে সংবিধান সংশোধন করে ধর্মীয় রাজনীতির সূত্রপাত করে। বঙ্গবন্ধুর খুনীদের যাতে বিচার না করা হয় সেজন্য ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে”।পুলিশ কমিশনার মহোদয় স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে হুশিয়ারি দিয়ে বলেন “স্বাধীনতা বিরোধী কোন অপশক্তিকে গাজীপুর মেট্রোপলিটন এলাকার এক ইঞ্চি জায়গাও ব্যাবহার করতে দেওয়া হবে না”। এছাড়াও বক্তব্য রাখেন জেলা প্রশাসক জনাব আনিসুর রহমান; জেলা পুলিশের পুলিশ সুপার জনাব এস এম শফিউল্লাহ, বিপিএম সেবা; জনাব আসাদুর রহমান কিরন, ভারপ্রাপ্ত মেয়র, গাজীপুর সিটি কর্পোরেশন এবং বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মোজাম্মেল হক, সাবেক সংসদ সদস্য ও সাবেক কমান্ডার গাজীপুর জেলা।

পরবর্তীতে পুলিশ কমিশনার মহোদয় ভারপ্রাপ্ত মেয়রের আমন্ত্রণে গাজীপুর সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব আ.ক.ম. মোজাম্মেল হক এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন “১৫ ই আগস্টের এই কাল রাতে পাকিস্তানি দোসররা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি হত্যা করেছে বাংলাদেশের স্বপ্নকে। তারাই আবার নির্বাচনে অংশগ্রহণ না করে পিছনের দরজা দিয়ে রাষ্ট্র ক্ষমতা আসার পায়তারা করছে।” যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বিশেষ অতিথির বক্তব্যে উল্লেখ করেন “শুধু বাঙ্গালীদের নয় সারা বিশ্বের ইতিহাসে একটি বর্বরচিত হত্যাকাণ্ড ঘটিয়ে ছিল আজকে এই দিনে”।পুলিশ কমিশনার মহোদয় জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কর্তৃক অপরাধজনক কর্মকাণ্ডের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।এছাড়াও বক্তব্য রাখেন জনাব আনিসুর রহমান, জেলা প্রশাসক, গাজীপুর জেলা; জনাব আসাদুর রহমান কিরন, ভারপ্রাপ্ত মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন ও সহ-সভাপতি গাজীপুর মহানগর আওয়ামী লীগ।

বাদ যোহর পুলিশ কমিশনার মহোদয়ের সভাপতিত্বে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে গাজীপুর মেট্টোপলিটন পুলিশ কর্তৃক আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয় । উক্ত আলোচনা সভায় জিএমপি’র পুলিশ কমিশনার মহোদয় তার বক্তব্যে বাংলাদেশ নামক স্বাধীন একটি রাষ্ট্র গড়ার পেছনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মত্যাগের কথা স্মরণ করেন।বঙ্গবন্ধুর লড়াই-সংগ্রামের বিভিন্ন দিক তুলে ধরেন এবং উপস্থিত সকলকে নিয়ে জাতির পিতাসহ ১৫ আগষ্টে নিহত সকল শহিদের জন্য বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!