রাজনীতিসারাবাংলা

ছাত্রলীগের উজ্জ্বল নক্ষত্র সায়মন সরকার

তারিকুল জুয়েল, গাজীপুরঃ
বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠার পর থেকে বহু রাজনৈতিক নেতার জন্ম হয়েছে এই সংগঠন থেকে।
কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি সায়মন সরকারের রাজনীতির হাতেখড়ি উপমহাদেশের অন্যতম সেরা এ সংগঠন থেকেই। রাজনৈতিক পরিবার থেকে বেড়ে ওঠা সায়মন সরকার ছাত্র রাজনীতি শুরুর পর থেকেই কাশিমপুর ছাত্রলীগের প্রানপুরুষ,গাজীপুর মহানগর ছাত্রলীগের উজ্জ্বল নক্ষত্র হয়ে ওঠেন। ধীরে ধীরে কাশিমপুর রাজনীতির প্রানকেন্দ্র হয়ে উঠছে তরুন এই রাজনীতিবিদ।
কাশিমপুরকে নেতৃত্ব দেয়ার যোগ্য নেতা হিসেবে ইতিমধ্যে সর্বত্র ছড়িয়ে পড়েছে দাপুটে ছাত্রলীগ এ নেতার নাম। দীর্ঘদিন ধরে যখন কাশিমপুরে ছাত্র রাজনীতির কোন বিচরণ ছিল না।

কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই তার নেতৃত্ব গুন, কর্মদক্ষতায় শিক্ষিত পরিবারের সন্তানরা হুমড়ি খেয়ে পড়ে সায়মন সরকারের নেতৃত্বে রাজনীতি করার জন্য। দীর্ঘদিন তিনি গাজীপুর মহানগর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। ওই পদে থাকাকালীন তার পদচারনায় গাজীপুর মহানগর ছাত্রলীগ ছিল মুখরিত।
গাজীপুরের যেকোন জনসভা কিংবা আন্দোলন- সংগ্রামে রাজপথে তার ভূমিকা, তার উপস্থিতি ছিল সর্বোচ্চ। সুঠাম দেহের অধিকারী লোভ- লালসাহীন এ নেতার নাম ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে কেন্দ্র পর্যন্ত। তাকে নির্বাচিত করা হয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে।
তার সুনাম দ্রুত ছড়িয়ে পড়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমার সততা, নিষ্ঠা, বিরামহীন পরিশ্রমই হয়তো আমাকে এগিয়ে রেখেছে।
আগামীদিনেও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রাজপথে অগ্রণী ভূমিকা রাখাসহ শেখ হাসিনার নেতৃত্বে ও দিকনির্দেশনায় কাজ করে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। এবং ঈদ উল আজহা উপলক্ষে ছাত্রলীগের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা জানান।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!