ব্রেকিংলিডসারাবাংলা

চলে গেলেন সাবেক মন্ত্রী হান্নান শাহর স্ত্রী সৈয়দা ফারক সুলতানা

নিজস্ব প্রতিবেদক

অবশেষে না ফেরার দেশে চলে গেলেন বিএনপির স্থায়ী কমিটির মরহুম সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র স্ত্রী সৈয়দা ফারক সুলতানা। ইন্না-লিল্লাহি-ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার(১৬ জুলাই) বিকেল ৩টা ৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।
মরহুম হান্নান শাহ’র ছেলে শাহ রিয়াজুল হান্নান এ তথ্য জানিয়ে বলেন, শনিবার সকালে মহাখালী ডিওএইচএসে প্রথম জানাজা এবং পরে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাঘটিয়া গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমা সৈয়দা ফারক সুলতানাকে দাফন করা হবে।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ৭৩ বছর বয়সী ফারক সুলতানা উচ্চ রক্তচাপজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে গত ৮ জুলাই তাকে সিএমএইচে ভর্তি করা হয়। ১০ জুলাই তার অবস্থার অবনতি হওয়ায় তাকে সিসিইউ ইউনিটে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। শুক্রবার তিনি মারা যান।
ফারক সুলতানার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা।
বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা হান্নান শাহ ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে অবসরে যাওয়ার পর বিএনপিতে সক্রিয় হন। ১৯৯১ সালে খালেদা জিয়ার মন্ত্রিসভার সদস্য ছিলেন তিনি। তিনি ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হান্নান শাহ।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!