করোনাভাইরাসঢাকাসারাবাংলা

গাজীপুরে লকডাউনের ২য় দিনেও তৎপর প্রশাসন

এস এম লুৎফর রহমান – মহানগর প্রতিনিধি, গাজীপুর

সরকার ঘোষিত কঠোর লকডাউনের আজ ২য় দিন। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত লকডাউন ঘোষনা করেছে সরকার। তারই ধারাবাহিকতায় আজও তৎপর দ্বায়িত্ব পালন করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। সরেজমিনে দেখা যায় গাজীপুরের চৌরাস্তা, কালিয়াকৈর, ময়মনসিংহ রোড, কোনাবাড়ী রোড সহ বিভিন্ন স্হানে পুলিশের কড়া পাহারা। বিনা প্রয়োজনে কোন যানবাহন রাস্তায় নামতে দিচ্ছে না পুলিশ। তাদের থামিয়ে সঠিক কারন জিগ্যেস করছেন এবং পরবর্তী ব্যবস্হা নিচ্ছেন।
তবে কিছু কিছু স্হানে লোকজন অবাধে চলাফেরা করতেও দেখা যাচ্ছে। সময় গড়িয়ে দুপুর হতেই কিছুটা কর্ম খোজে থাকা মানুষজনকে রাস্তায় বের হতে দেখা যাচ্ছে।
মূলত ঈদের কারনে এমনি রাস্তা ঘাট জনশূন্য। হয়তো কয়েকদিনের মধ্যে এই চিএ পাল্টে যেতেও পারে। যখন কাজের জন্য মানুষজন শহরে আসা শুরু করবে। কিন্তু যানবাহন বন্ধ থাকাতে পরিস্থিতি কোন দিকে মোড় নিবে বলা মুশকিল।
বিশেষজ্ঞরা মনে করছেন যদি এই ১৪ দিন ভালোমতো লকডাউন পালন করা যায় তবে অনেকটাই কন্ট্রোলে আসতে পারে করোনা ভাইরাস। সেই সাথে গরীব অসহায় মানুষদের এান এবং অনান্য প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করারও তাগিদ দেয়া হয়। কারন খাবারের অভাবে তারা বের হবেই। যদি তাদেরকে এই সমসয়া সমাধান করা যায় তবে হয়তো আগামিতে ভালো ফলাফল আসা করা যেতেই পারে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!