জাতীয়ঢাকাব্রেকিংলিড

গাজীপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

মামলা ও অর্থদণ্ড প্রদান

এম এ হানিফ রানা স্টাফ রিপোর্টারঃ ১লা জুলাই থেকে কঠোর লকডাউনের আজ তৃতীয় দিন। এ যেনো মরার উপর খাড়া ঘা। একে তো লকডাউন তার মাঝে কয়েকদিন যাবত অনবরত বৃষ্টি। ফলে জনজীবনে চরম সুচনিয় অবস্থা বিরাজ করছে। কিন্তু মহামারী করোনা ভাইরাস ঠেকাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে গাজীপুরের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদগন। শনিবার ০৩/০৭/২০২১ তারিখে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর জেলার বাসন থানাধীন চৌরাস্তা ও আশপাশের এলাকায় সরকার নির্দেশিত প্রজ্ঞাপন অনুযায়ী লক ডাউন বাস্তবায়নের উদ্দেশ্যে মহাসড়কে অবস্থান নেয়া হয়। এ সময় সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যপারে সতর্ক করা হয়।

এসময় পণ্যবাহী ভ্যান, জরুরি পরিষবার আওতায় গাড়ি ও ম্যানুয়াল রিকশা ছাড়া কোন যানবাহন চলাচল করতে দেয়া হয়নি।
মাস্ক বিহীন চলাচল করার কারণে বিভিন্ন পথচারীকে অর্থদন্ড করা হয় । একইসাথে দুস্থ পথচারীদের মধ্যে গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। নির্দেশনার আওতাবহির্ভূত সকল দোকানপাট বন্ধ করানো হয়, ক্ষেত্র বিবেচনায় অর্থদন্ড প্রদান করা হয়।
মাইকিং করে উদ্ভূত করোনা পরিস্থিতিতে সকলকে গৃহে অবস্থানের জন্য নির্দেশ দেয়া হয়। অভিযানে মোট ৬ টি মামলা ও
আইনি দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা, সড়ক পরিবহণ আইন, ২০১৮ এর ৯২ ধারায় মোট ৩,৭০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উম্মে হাবিবা ফারজানা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসন, গাজীপুর।
মোবাইল কোর্ট পরিচালনায় সর্বাত্মক সহযোগিতা করেন মেট্রোপলিটন পুলিশের সদস্যগণ।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!