অপরাধ ও দূর্ঘটনাসারাবাংলা

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ সড়কে বাস উল্টিয়ে শিক্ষার্থীসহ নিহত ২

এম এ হানিফ রানা, স্টাফ রিপোর্টার

প্রতিদিন আশংকাজনক হারেন বারছে সড়ক দূর্ঘটনা। সোমবার ১লা নভেম্বর সকাল সোয়া ১০ টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মেম্বারবাড়ি এলাকায় বাস উল্টে এক শিক্ষার্থীসহ দুইজন নিহত হয়েছেন। এ সময় বেশ কয়েকজন যাত্রী মারাত্মক ভাবে আহত হয়েছেন।
নিহত একজনের নাম কণা (২০) তিনি জেলার শ্রীপুর উপজেলার তালতলী গ্রামের মোস্তফা কামালের মেয়ে। এ ঘটনায় অপর নিহতের নাম-ঠিকানা এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা সৌখিন পরিবহনের বাসটি বেপরোয়াগতিতে ঢাকার দিকে যাচ্ছিল। মহাসড়কের মেম্বারবাড়ি এলাকায় পৌঁছালে সামনের দিকে অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ওপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী কণা ও অজ্ঞাত পথচারী নিহত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, দুর্ঘটনাকবলিত বাসটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। দূর্ঘটনাটাকালিন বেশ কিছু সময় রাস্তায় কিছুটা জ্যাম লাগতে দেখা যায়। স্হানীয় লোকজন মনে করেন যেহুতে হাইওয়ে সড়ক এবং ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার প্রধান সড়ক তাই সকলের উচিত ট্রাফিক আইনগুলো সাবধানতার সহিত মেনে চলা। কিন্তু গাড়ি চালকগন সেই আইনকে বৃদ্ধাআঙ্গুলি দেখিয়ে মহা সড়ক গুলোতে একের পর এক মানুষের জীবন কেড়ে নিচ্ছে এই দূর্ঘটনা। তার জন্য কঠোর আইনের নীতিমালা প্রয়োজন বলে মনে করেন সকলে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!