অপরাধ ও দূর্ঘটনাপ্রশাসনলিডসারাবাংলা

গাজীপুরের লক্ষ্মীপুরায় চোলাই মদ তৈরীর কারখানার সন্ধান, বিপুল পরিমান চোলাই মদ উদ্ধার ও মদ তৈরীর সরঞ্জামসহ গ্রেফতার ১২

নিউজ ডেস্ক

অদ্য ২২/০৮/২০২২ খ্রিঃ তারিখ সকাল আনুমানিক ০৯:০০ ঘটিকায় জিএমপি’র সদর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, লক্ষ্মীপুরা মধ্যপাড়ায় চোলাই মদ তৈরীর কারখানা রয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে লক্ষিপুরাধীন মধ্যপাড়ার জনৈক তৌহিদ উদ্দীনের বাড়ীতে অভিযান চালানো হয়। অভিযানে উক্ত ৬ তলা বিল্ডিংয়ের ৫ম তলার ৪ টি ইউনিটের প্রতিটি কক্ষ থেকে চোলাই মদ তৈরির কাঁচামাল, সরঞ্জাম ও রাসায়নিক উপকরণসহ আনুমানিক ৮০০ লিটার চোলাই মদ তৈরির কাঁচামাল জব্দ করা হয়।

এ সময় বিক্রির জন্য প্রস্তুতকৃত ৩০ লিটার চোলাই মদসহ মদ তৈরি ও ব্যবসার সাথে যুক্ত (১) ধনমনি চাকমা, পিতাঃ জ্ঞ্যানজ্যোতি চাকমা,সাং-বেটা, কিষোরা, বাঘাইছড়ী,রাঙ্গামাটি, (২)রুনা চাকমা, স্বামী- ধনমনি চাকমা, সাং-নোয়াপাড়া গুচ্ছগ্রাম, বাঘাইছড়ী, রাঙ্গামাটি (৩)পহেল চাকমা, পিতাঃ দুলাল কান্তি চাকমা,সাং-কোতর কাইয়া,থানা- বরকল, রাঙ্গামাটি (৪) মংসান মারমা, পিতা- মম মারমা, সাং-মারমা পাড়া,বেতছড়ী,খাগড়াছড়ি সদর,খাগড়াছড়ি (৫)রাতুল মিয়া, পিতা- মোঃ হোসেন, সাং- হাতিয়া, নোয়াখালী (৬) অনিল চাকমা, পিতা-হেমারঞ্জন চাকমা , সাং- দাঁতকুপ্যা, মহালছড়ী, খাগড়াছড়ি (৭)রিতন চাকমা, পিতা- মংল কিশোর চাকমা, সাং-বেতাগি ছড়া, বাঘাইছড়ী,রাঙ্গামাটি (৮)বিবরন চাকমা, পিতা- অমরবিকা চাকমা, সাং- ফলাদর পাড়া, পানপছড়ি, খাগড়াছড়ি (৯) এপোলো চাকমা, পিতা- গুনপবাহন চাকমা, সাং- দীঘিনালা, খাগড়াছড়ি (১০) লোচন চাকমা, পিতা- লক্ষ্মীময় চাকমা, সাং- গুলছড়ী, দীঘিনালা, খাগড়াছড়ি (১১) নার্সি চাকমা, পিতা- আকিহিতো চাকমা, সাং- তারাবুনিয়া, দীঘিনালা, খাগড়াছড়ি (১২) স্মৃতিময় চাকমা, পিতা- মনোরঞ্জন চাকমা, সাং-বগাপাড়া, দীঘিনালা, খাগড়াছড়ি মোট ১২ জনকে গ্রেফতার করা হয়। এছাড়াও চোলাইমদ তৈরির কাজে ব্যবহৃত পাতিল ও রাসায়নিক GLORIPAN উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, পলাতক আসামী (১) মেরিট চাকমা, পিতা- অজ্ঞাত,সাং- দিঘীনালা, খাগড়াছড়ি ও (২)মল্লিকা দেবী, স্বামী- মেরিট চাকমা, সাং- দিঘীনালা, খাগড়াছড়ি চোলাইমদ তৈরী ও ব্যবসা পরিচালনায় নেতৃত্ব দিয়ে আসছে। এ সংক্রান্তে সদর থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে মাদক বিরোধী অভিযান চলমান থাকবে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!