অপরাধ ও দূর্ঘটনাপ্রশাসনলিডসারাবাংলা

গাইবান্ধায় মাদক মামলায় রায়ে এক নারী মাদক ব্যবসায়ির মৃত্যুদন্ড

এম এ হানিফ রানা

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে ৫০০ গ্রাম হেরোইন পাচারের দায়ে পারভিন বেগম শায়লা (৪২) নামে এক নারী মাদক ব্যবসায়িকে মৃত্যুদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এ মামলা থেকে খালাস পেয়েছেন ৪ জন।

আজ বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি পারভিন বেগম শায়লা আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পারভীন বেগম শায়লা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পৌরসভার বর্ষণ এলাকার বাসিন্দা । এ মামলা থেকে খালাস পাওয়া ব্যক্তিরা হলেন- বিপুল মিয়া, রমজান আলী, সাজু মিয়া ও সোহাগ হাসান। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন এলাকায় বলে জানা যায়।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স সাংবাদিকদের জানান, বিজ্ঞ আদালতে দীর্ঘ শুনানি ও সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে পারভিন মাদক কারবারির সঙ্গে জড়িত ছিলেন বলে প্রমাণিত হয়েছে। এটিই জেলায় প্রথম মামলার রায় যে রায়ে একজন নারী মাদক ব্যবসায়ীর মৃত্যুদণ্ড প্রদান করা হলো।

মামলার এজাহারে সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ৮ ডিসেম্বর দিনাজপুর থেকে ছেড়ে আসা বগুড়াগামী পায়না পরিবহনের একটি যাত্রীবাহী বাস গোবিন্দগঞ্জের কাটাবাড়ি এলাকায় তল্লাশি চালায় পুলিশ। এ সময় বাসটিতে থাকা পারভিন বেগমের হাতব্যাগ থেকে ৫০০ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পারভীন বেগম শায়লা কে প্রধান আসামি করে পাঁচজনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ে করে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!