করোনাভাইরাস

একদিনে মোট মৃত্যুর অর্ধেকই খুলনা-রাজশাহী বিভাগের

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের আট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা বিভাগে সর্বোচ্চ সংখ্যক ২৩ জন এবং রাজশাহীতে ২০ জনের মৃত্যু হয়। অর্থাৎ করোনায় মোট মৃতের ৫৩ শতাংশের বেশি রোগীর মৃত্যু হয়েছে এ দুই বিভাগে।

বাকি ছয় বিভাগের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে সাত, বরিশালে তিন, সিলেটে পাঁচ, রংপুরে বিভাগে সাত এবং ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম রোগীর মৃত্যু হয়। এ মহামারিতে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৬৮ জনে।

বৃহস্পতিবার (২৪ জুন) পর্যন্ত করোনায় মোট মৃত ১৩ হাজার ৮৬৮ জনের মধ্যে ঢাকা বিভাগে সাত হাজার ৭৪৭ জন, চট্টগ্রাম বিভাগে দুই হাজার ৬২৭, খুলনা বিভাগে এক হাজার ৮৭, রাজশাহী বিভাগে ৯৩৬, বরিশাল বিভাগে ৪১৩, সিলেট বিভাগে ৫১১, রংপুর বিভাগে ৫৫৫ এবং ময়মনসিংহ বিভাগে ২৯২ জনের মৃত্যু হয়।

করোনা সংক্রমণের শুরু থেকে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত রোগীর সংখ্যা বেশি থাকলেও দুই মাস ধরে খুলনা ও রাজশাহীসহ ভারতের সীমান্তবর্তী বিভিন্ন জেলায় আক্রান্ত ও মৃত রোগীর সংখ্যা বাড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার সাত জেলায় সর্বাত্মক লকডাউন জারি করে।

এছাড়া ২৩ জুন কোভিড-১৯ নিয়ন্ত্রণে গঠিত জাতীয় কারিগরি কমিটির এক সভায় সারাদেশে ১৪ দিনের সম্পূর্ণ শাটডাউনের সুপারিশ করা হয়। এটি না করলে করোনা সংক্রমণ আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!