ক্যারিয়ারলাইফস্টাইল

একজন সফল ফ্রিল্যান্সার রাজা মিয়া

 

রাজা মিয়া তিনি একজন সফল ফ্রিল্যান্সার, মিউজিশিয়ান, আইটি স্পেশালিষ্ট, ওয়েব ডেভেলপার, লগো ডিজাইন থেকে শুরু করে আইটি রিলেটেড সব কাজ ই করে থাকেন। তিনি একজন স্বপ্নবাজ লোক। তিনি ফ্রি লেন্সার হিসেবে ২০১৪ সালে আত্মনিয়োগ করেন সেই থেকেই ক্যারিয়ার শুরু করেন।

তারসাথে ফোনে কথা হয়েছে আমাদের। তাকে প্রশ্ন করা হয়েছিলো আপনি একাধারে একজন আইটি এক্সপার্ট। ওয়েব ডিজাইন ও ডেভলপার, গ্রাফিকস্ ডিজাইনার এতো কিছু একসাথে কিভাবে সামলান?

তিনি আমাদের কে জানান, রাজা মিয়াঃ ২০০৭ সালে এস.এস.সি কমপ্লিট করেন, ২০০৯ সালে ইম্পেরিয়াল স্কুল এন্ড কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন। ২০১০ সালে ড্যাফোডিল ইউনিভার্সিটিতে কম্পিউটার ইন্জিনিয়ারিং নিয়ে পড়াশুনা করেছেন। এরপর ২০১৬ তে স্বপ্নকে বাস্তবায়ন করতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য পারি জমান রাশিয়ায়। সেখানে ইমটো ইউনিভার্সিটি অফ রাশিয়া তে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

রাজা মিয়ার জন্ম পুরান ঢাকার একটি সম্ভ্রান্ত পরিবারে, তিনি রাশিয়া থেকে দেশে ফিরে আসার পর থেকেই ফেইসবুক নিয়ে কাজ করছেন।

তার কাছ থেকে আমরা জানতে পারি তিনি দেশের সনামধন্য ব্যক্তি চলচিত্র নায়ক-নায়িকা, গায়ক-গায়িকাদের ফেসবুক প্রোফাইল ও পেইজ করে ভেরিফাই ব্লু বেইজও করে দিয়ে থাকেন।

তিনি চিত্র নায়ক ওমর সানির ফেইসবুক প্রোফাইল ভেরিফাই করে ব্লু-ব্যাজ করে দিয়েছেন। ওমর সানির ফেইসবুক আইডিতে গিয়ে দেখা যায় এক সময়ের পর্দা কাপানো নায়ক রাজা মিয়াকে ধন্যবাদ জানিয়ে স্ট্যাটাস ও দিয়েছেন তার ব্যাক্তিগত আইডি থেকেই।

তাছাড়াও এখনকার সময়ের ব্যস্ততম নায়িকা পুজা চেরির ফেইসবুক পেইজ ভেরিফাই করে ব্লু-ব্যাজ করে দিয়েছেন এবং সকলের জনপ্রিয় নায়ক এবং গায়ক হিরো আলমের ফেসবুক পেইজ ব্লু-ব্যাজও তিনিই করেছেন।

তাছাড়া তিনি চলচিত্র নায়িকা মৌসুমি ও চিত্র নায়ক অমিত হাসানের আইটি এক্সপার্ট হিসেবে দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন থেকেই।

তারসাথে কথা বলে আরো জানা যায় তিনি শুধু নায়ক-নায়িকা নয় গায়ক-গায়িকাদের ফেসবুক পেইজও ব্লু-ব্যাজ করেছেন, এবং অসংখ্য সুনামধন্য রাজনীতিবিদ দের ফেইসবুক আইডি/পেইজ নিয়েও তিনি কাজ করছেন।

তারকাছে প্রশ্ন করা হয়েছিলো ফেইসবুক আইডি বা পেইজ ভেরিফাই কতটা নিরাপদ?

তিনি আমাদের কে জানান বর্তমান সময়ে সবাই কম বেশি ফেসবুক ইউজ করে থাকেন। এবং বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে দেখা যায় অসংখ্য ভুয়া আইডি খুলা হয় তাদের নাম এবং ছবি ব্যবহার করে, পরবর্তীতে স্ক্যান্ডালের শিকার হতে হয় সেই সকল নগন্য বিষয় নিয়ে। তিনি আমাদের কে জানান ফেইসবুক আইডি যদি ভেরিফাই করা থাকে সিকিউরিটি ভালো থাকে তাহলে আইডি হ্যাক হওয়ার কোন সম্ভাবনাই থাকে না।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!