খেলাধুলা

উন্নতির জন্য চার সিনিয়রকেই এগিয়ে রাখলেন মোসাদ্দেক

নিজস্ব প্রতিবেদকঃ

বর্তমান সময়ে বাংলাদেশ দলকে ওয়ানডে ফরম্যাটে অন্যান্য দলের থেকে এগিয়ে রাখছেন জাতীয় দলের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। আর বাংলাদেশের এই উন্নতির পিছনে সবথেকে বড় অবদান হিসেবে চার সিনিয়র ক্রিকেটারের নাম নিয়েছেন।

যথারীতি সেখানে রয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। মাশরাফি মুর্তজার পর এই চার সিনিয়রকে দলের মূল ভরসা হিসেবে দেখেন তিনি। দেই সাথে তরুনদেরও বড় সুযোগ বলে মনে করেন এই অলরাউন্ডার।

ওয়ানডে সিরিজকে সামনে রেখে জিম্বাবুয়ের হারারেতে প্রস্তুতিকালে মোসাদ্দেক বলেন,“আমাদের দলে যে চারজন অভিজ্ঞ পারফর্মার আছেন আর সাথে তরুণরা আছে, আমাদের ওয়ানডে দল অন্যান্য দলের চেয়ে এদিক থেকে এগিয়ে আছি। অন্যান্য অনেক দলে হয়ত এটা নেই। এদিক থেকে আমি মনে করি আমাদের অবস্থান খুব ভালো।আমাদের অপশন অনেক বেশি। বেশিরভাগ খেলোয়াড় বোলিং ব্যাটিং দুইটাই করতে পারে। দলের জন্য যা খুবই ভালো দিক।”

ওয়ানডে সিরিজ শুরুর আগে মোসাদ্দেক মনে করেন উইকেট এবং কন্ডিশন চ্যালেঞ্জিং হলেও টেস্টের মতো ওয়ানডেতেও জয় নিয়ে মাঠ ছাড়বে টাইগাররা। ব্যাটসম্যানরা উইকেটে সহায়তা পাবে বলেও মনে করেন তিনি।

তিনি বলেন,“২০১৫ সালে ‘এ’ দলের সাথে জিম্বাবুয়ে সফরে এসেছিলাম। প্রায় ছয় বছর আগের মতই উইকেট কন্ডিশন আছে। টেস্ট ম্যাচের উইকেট ব্যাটিংয়ের জন্য খুবই ভালো ছিল। শুরুর এক ঘণ্টা ছাড়া বোলাররা খুব বেশি সহায়তা পাবে না। বোলারদের জন্য চ্যালেঞ্জিং হলেও ব্যাটসম্যানদের জন্য খুব ভালো উইকেট।”

Related Articles

Back to top button