করোনাভাইরাসজাতীয়লিড

আরো ভয়ানক রুপ নিতে পারে করোনা ভাইরাস – ওবায়দুল কাদের

সকলকে স্বাস্থ্য বিধি মানার আহবান

নিউজ ডেস্ক

দেশের করোনা পরিস্থিতি আরও ভয়ানক হওয়ার শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ক্রমাগত খারাপ পরিস্থিতি ও মৃত্যুর রেকর্ড নিয়ে ভাবিয়ে তুলছে সকলকে।
আজ শনিবার ১০ জুলাই বঙ্গবন্ধু আদর্শ ফোরামের দেড় যুগপূর্তি উপলক্ষে আলোচনা সভায় এই শঙ্কা প্রকাশ করে তিনি। মন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি এ সভায় যুক্ত হন।
করোনা সংকটের ভয়াবহতা উপলব্ধি করে সবাইকে সচেতনতার সর্বোচ্চ মাত্রা অনুসরণ করার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিশ্ব এখন করোনাবিরোধী লড়াইয়ে অবতীর্ণ। জগতের সমৃদ্ধ দেশগুলোও করোনার অভিঘাত মোকাবিলায় হিমশিম খাচ্ছে। সংক্রমণ ও মৃত্যু হার উচ্চমাত্রা পেয়েছে। চলমান ধারা অব্যাহত থাকলে পরিস্থিতি আরও ভয়ানক হবে বলে আশঙ্কা রয়েছে। এমতাবস্থায় মানুষের জীবন ও জীবিকার সুরক্ষাই সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। অসহায় খেটে খাওয়া মানুষের সুরক্ষা এবং সংক্রমণ রোধ এখন আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। এ চ্যালেঞ্জিং কাজে সরকারের প্রচেষ্টা তখনই সফল হবে যদি সবাই সংকটের ভয়াবহতা উপলব্ধি করে এবং সচেতনতার সর্বোচ্চ মাত্রা অনুসরণ করে।’

উল্লেখ্য যে, দেশে গত একদিনে করোনায় ২১২ জনের মৃত্যু হয়, যা এখন পর্যন্ত একদিনের হিসাবে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৬ হাজার ৪ জনে। একইসঙ্গে গত একদিতে দেশে করোনা শনাক্ত হন ১১ হাজার ৩২৪ জন। ফলে দেশে করোনায় শনাক্তের সংখ্যা ১০ লাখ ৫৪৩ জন। শুক্রবার এ তথ্য জানানো হয়। যদি লকডাউন এবং স্বাস্থ্য বিধি সঠিক ভাবে মানা না হয় তবে আরো ভয়ানক হতে পারে বলে আশংকা সচেতন মহলের।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!