অপরাধ ও দূর্ঘটনাজাতীয়লিডসারাবাংলা

আজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের ১ম মৃত্যুবার্ষিকী

এম এ হানিফ রানা, স্টাফ রিপোর্টারঃ

যেতে নাহী দিবো হায় তবুও চলে যেতে হয়। যেদিন পৃথিবীতে আগমন হয়েছে সেদিন থেকে ক্ষণগণনা শুরু হয়েছে বাকি সময় ফুরাবার। সেই হিসাবের খাতায় শেষ শব্দ হলো মৃত্যু। সকলকেই মৃত্যুর স্বাধ ভোগ করতে হয়। তেমনি ভাবে মৃত্যুর মাধ্যমে এই জগতের হিসাব পএ শেষ করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।
আজ ৯ জুলাই ২০২১ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের ১ম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের আজকের এই দিন থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মারা যান তিনি।
সাহারা খাতুনের জন্ম হয় ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায়। তিনি নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ছিলেন। এবং ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পান তিনি। পরে তাকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।
সাহারা খাতুন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ছাড়াও মৃত্যুর আগ পর্যন্ত সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য ছিলেন তিনি। এই গুনি মানুষটির অভাব হয়তো পূরন হবার নয়। তবুও মেনে নিতে হবে। আল্লাহ তাআলা যেনো তাকে বেহেশত বাসি করেন সেই দোয়া করি।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!