ঢাকাসারাবাংলা

আজ গাজীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ” মনিরুল ইসলাম খান ” এর জন্মদিন

এম এ হানিফ রানা -স্টাফ রিপোর্টার

আজ গাজীপুর রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি এবং উওরা রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক মনিরুল ইসলাম খানের শুভ জন্মদিন।
তিনি একাধারে সংগঠন, সাংবাদিক এবং একজন সমাজকর্মী হিসেবে সকলের নিকট প্রিয় ব্যাক্তি।
তার সাংবাদিক জীবন শুরু হয় বেশ কয়েক বছর আগে দৈনিক কালের ছবি পএিকার সম্পাদক শিশির সাহেবের সৌজন্যে গাজীপুর জেলা প্রতিনিধি হিসেবে। তার আগে তিনি বিভিন্ন মাধ্যমে কাজ করলেও সংগঠন হিসেবে জাতীয় ক্রাইম রিপোর্টার্স সোসাইটির গাজীপুর কমিটির সভাপতি এবং একঝাক সাংবাদিক নিয়ে এগুতে থাকেন বীর দর্পে। পরবর্তীতে সরকারি মিডিয়া ভুক্ত জাতীয় পএিকা ” দৈনিক জাতীয় অর্থনীতি ” পএিকার সহ সম্পাদক হিসেবে কাজ করা শুরু করেন। দৈনিক জাতীয় অর্থনীতি পএিকার সম্পাদক এম জি কিবরিয়া চৌধুরী এবং যুগ্ম সম্পাদক নাইবুর রহমান সাহেবের একজন প্রিয় ভাজন হয়ে এখনো সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। জনাব মনিরুল ইসলাম খান, সাংবাদিক জয় ই মামুন, মহিউদ্দিন চৌধুরীর পারভেজ, এম এ হানিফ রানা, হযরত আলী, মাসুদ রানা সহ অনেককে নিয়ে প্রতিষ্ঠা করেন ” এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশন” নামে মানবতার জন্য কাজ করে যাওয়া একটি সংগঠন। সনামধন্য সাংবাদিক জয় ই মামুন চেয়ারম্যান এবং তিনি মহাসচিব নির্বাচিত হোন কেন্দ্রীয় কমিটির।
সুন্দর নেতৃত্ব এবং তাদের সহযোগিদের মাধ্যমে এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশনের কার্যক্রম ছরিয়ে পরে বেশ কয়েকটি জেলাতে।
দীর্ঘ পথচলায় ২০২০ সালে তিনি প্রতিষ্ঠাতা সভাপতি এবং সাংবাদিক এম এ হানিফ রানা সাধারণ সম্পাদক বিবেচিত হয়ে প্রতিষ্ঠা করেন গাজীপুর রিপোর্টার্স ইউনিটি। এবং যা আজো সুন্দর ভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে।

পরবর্তীতে সংগঠক হিসেবে সু পরিচিত গাজীপুর রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন চৌধুরী পারভেজ এবং কাজি শাহিনের পাশে থেকে উওরা রিপোর্টার্স ক্লাবের যাএা শুরু করেন। মহিউদ্দিন চৌধুরী পারভেজ সভাপতি, এবং মনিরুল ইসলাম খান সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হোন। আর সাধারণ সম্পাদক হোন কাজি শাহিন।
সাংবাদিক মনিরুল ইসলাম খান সম্পর্কে জানতে চাইলে তার দীর্ঘ দিনের এক সাথে কাজ করা গাজীপুর রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ সভাপতি এবং উওরা রিপোর্টার্স ক্লাবের সভাপতি, মহিউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, মনিরুল ইসলাম খান একজন সাদা প্রানবন্ত মানুষ। তিনি একজন সু সংগঠক। আমরা একসাথে পথ চলছি এবং অনেক ভালো কাজ করার চেষ্টা করছি। ইনশাআল্লাহ আমরা আর্ত মানবতার সেবায় কাজ করে যাবো।
জন্মদিনের শুভেচ্ছা জানাতে গেলে তিনি বলেন,, একটি জন্মদিন পালন মানে জীবন থেকে একটি বছর চলে যাওয়া। কাজ করার সময় কমে যাওয়া। সকলেই দোয়া করবেন যেনো দেশ ও দশের জন্য কাজ করে যেতে পারি।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Alert: Content selection is disabled!!